যশোরে কালবৈশাখীর তাণ্ডবে কয়েকটি গ্রাম লন্ডভন্ড

0
50

নিজস্ব প্রতিবেদক : যশোরে কালবৈশাখীর তাণ্ডবে কয়েকটি গ্রাম লন্ডভন্ড হয়ে গেছে। ঝড়ে সদর উপজেলার হৈবতপুর ইউনিয়নের ভাগলপুর, মিরা লাউখালী, রসুলপুর, নাটুয়াপাড়া, বারীনগর বাজার, জোড়াদাহ হৈবতপুর, মথুরাপুরসহ জেলার বিভিন্ন এলাকায় কাঁচাবাড়ি ঘর, আধাপাকা ঘর, টিনসেড, বড় বড় গাছ, বৈদ্যুতিক খুটি উপড়ে পড়েছে। এছাড়াও মাঠের সবজি ও ধানের ব্যাপক ক্ষতি হয়েছে।
শনিবার সকাল সাড়ে ৬টার দিকে ঝড় শুরু হয়। এ ঝড় প্রায় ১০ মিনিট স্থায়ী ছিলো।

গ্রামের প্রবীণরা জানান, তাদের দেখা জীবনে সব চেয়ে বড় ঝড় এটি। আর এই ঝড়ে চিরচেনা গ্রামগুলো সবই অচেনা মনে হচ্ছে। চারিদিক শুধুই ধ্বংস স্তুপে পরিণত হয়েছে।

ভাগলপুর গ্রামের বীরমুক্তিযোদ্ধা মকছেদ আলী বলেন, আমাদের গ্রাম সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে। গাছপালা, বাড়িঘর ও বিদ্যুতের খুঁটি উপড়ে পড়েছে। শাক-সবজি ও ধানের ব্যাপক ক্ষতি হয়েছে। একই গ্রামের ইউনুস আলী জানান, জীবনে এমন গতির ঝড় দেখিনি। চোখের সামনে বড় বড় গাছপালা ঘরবাড়ি উড়িয়ে নিয়ে গেছে ঝড়ে।

হৈবতপুর ইউনিয়নের চেয়ারম্যান আবু সিদ্দিক জানান, আচমকা কাল বৈশাখী ঝড়ে ইউনিয়নের ১০/১৩ টি গ্রাম লন্ডভন্ড হয়ে গেছে। তিনি সরকারের সুদৃষ্টি কামনা করেছেন অসহায় কৃষক ও ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে।

যশোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপ দাশ বলেন, শনিবারের হঠাৎ ঝড়ে উপজেলার বেশ কিছু জায়গায় ক্ষতি হয়েছে। আমরা বিপদগ্রস্ত মানুষের পাশে আছি। তাদের তালিকা কৃষি বিভাগের মাধ্যমে প্রণয়ন করা হবে।