যশোরে ক্রসিংয়ের গেট খোলা, ট্রাকে ট্রেনের ধাক্কায় নিহত ২

0
51

নিজস্ব প্রতিবেদক : যশোর সদরে পণ্যবোঝাই ট্রাকে ট্রেনের ধাক্কায় ২ জন নিহত হয়েছেন। রোববার ভোরে যশোর চৌগাছা আঞ্চলিক সড়কের চুড়ামনকাঠি ঋষি পাড়া সংলগ্ন রেল ক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। খুলনাগামী ট্রেনটি ট্রাকে ধাক্কা দিলে এর ট্রাকের চালক ও হেলপার গুরুতর আহত হন, হাসপাতালে নেওয়ার পথে তাদের মৃত্যু হয়। নিহতরা হলেন, ঝিনাইদহের কোটচাঁদপুরের কাকমারি গ্রামের বাহাদুরের ছেলে পারভেজ হোসেন (২৬) ও মহেশপুরের আজমপুর গ্রামের শহিদুলের ছেলে নাজমুল হাসান (২৮)। কোতোয়ালি থানার ওসি আব্দুর রাজ্জাক এ তথ্য নিশ্চিত করেন।

পুলিশ সুত্রে জানা গেছে, খুলনাগামী ট্রেনটি ভোর ৫ টা ৩০ মিনিটের দিকে চুড়ামনকাঠি লেভেল ক্রসিং পার হচ্ছিল। এদিকে লেভেল ক্রসিংয়ের গেট খোলা দেখে ঝিনাইদাহের মহেশপুর থেকে মালবাহী (ঝিনাইদহ ট ১১-১৬৬৭) একটি ট্রাক ক্রসিংয়ে উঠে পড়ে। তখন ট্রেন ওই ক্রসিংয়ে চলে আসে এবং ট্রেনের ধাক্কায় ট্রাকের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। তবে ট্রেনটির বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায়।

এ ঘটনার পরপরই যশোর-চৌগাছা আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে স্থানীয় ফাঁড়ি পুলিশ ও থানা পুলিশ এসে নিয়ন্ত্রণ করলে স্বাভাবিক হয় যান চলাচল।

খবর পেয়ে যশোর কোতোয়ালি থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। বর্তমানে ট্রাকটি রেল পুলিশের হেফাজতে আছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। মরদেহটি যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।