যশোরে খেলার মাঠ বন্ধ করে স্থাপনা নির্মাণের প্রতিবাদে পাল্টা-পাল্টি কর্মসূচি

0
85

নিজস্ব প্রতিবেদক : যশোর সদর উপজেলার নওয়াপাড়া ইউনিয়ন পরিষদ সংলগ্ন বাস্কেটবল গ্রাউন্ড বন্ধ করে স্থাপনা নির্মাণ বন্ধ করার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। একইসাথে নিজেদের পক্ষে যুক্তি স্থাপন করে পাল্টা সংবাদ সম্মেলন করেছে ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ।
নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের নিজস্ব জমিতে দীর্ঘদিন ধরে একটি বাস্কেটবল গ্রাউন্ড রয়েছে। একসময় বাস্কেটবল খেলা হলেও পরিবর্তীতে স্থানীয়রা সেখানে ভলিবল, বাডমিন্টনসহ নানাবিধ খেলাধুলা চর্চা করতো। সম্প্রতি ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে গ্রাউন্ডের চারপাশে প্রাচীর নির্মাণের উদ্যোগ নেয়ায় আজ বেলা ১২টায় ইউনিয়ন পরিষদের সামনে মানববন্ধন করেন স্থানীয় বাসিন্দারা। এসময় তারা খেলার মাঠ রক্ষায় অবিলম্বে নির্মাণ কাজ বাতিলের জোর দাবি জানান।
এদিকে নিজেদের পক্ষে যুক্তি স্থাপন করে দুপুর ১টায় প্রেসক্লাব যশোরে পাল্টা সংবাদ সম্মেলন করেছে ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ। সংবাদ সম্মেলনে চেয়ারম্যান নাসরিন সুলতানা দাবি করেন, স্থানীয় একটি প্রভাবশালী চক্র কোন প্রকার ইজারা ছাড়া ওই খেলার স্থানে ছাগলের হাট পরিচালনা করে। তাছাড়া ৪০ বছর ধরে সেখানে কোন প্রকার খেলাধুলা হয় না। ইউনিয়ন পরিষদের নিরাপত্তার স্বার্থে উপজেলা প্রশাসনের অনুমতি ও বরাদ্দ নিয়ে প্রাচীর নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। একটি কুচক্রী মহল সেকাজে বাধা দেবার চেষ্টা করছে বলে দাবি করা হয়। সংবাদ সম্মেলনে চেয়ারম্যান ছাড়া ১১জন ইউপি সদস্য উপস্থিত ছিলেন।