যশোরে গণটিকা কার্যক্রম : বাড়ানো হলো দুইদিন

0
46

নিজস্ব প্রতিবেদক : শনিবার যশোর জেলায় প্রায় সাড়ে তিনশো কেন্দ্রে গণটিকা কার্যক্রম শেষ হয়েছে। একদিনে একলাখ ৩০ হাজার টিকা প্রদানের টার্গেট ছিল স্বাস্থ্য বিভাগের। তবে লক্ষ্যমাত্রা কতখানি অর্জিত হয়েছে, তা জানতে রাত হবে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

এদিকে, সকল মানুষকে টিকাদানের আওতায় আনার লক্ষ্যে গণটিকা কার্যক্রম রবিবার ও সোমবার পর্যন্ত বাড়ানো হয়েছে। সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি দে জানান, শনিবারের পরও যদি কেউ প্রথম ডোজ নিতে না পারে, তবে আগামীতে তারা টিকা নিতে পারবে। ভয়ের কিছু নেই। পর্যাপ্ত টিকা মজুদ রয়েছে।

শনিবার সকাল থেকেই টিকা কেন্দ্রগুলোতে মানুষের উপস্থিতি ছিল সন্তোষজনক। সকাল ৮টা থেকে যশোর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অস্থায়ী টিকাদান কেন্দ্রসহ ৮টি উপজেলায় ৯৩ ইউনিয়নের প্রায় সাড়ে তিনশ’ কেন্দ্রে টিকাদান হয়েছে।

সিভিল সার্জন অফিসের তথ্য মতে, যশোর জেলার ১১ লাখ ২৯ হাজার ৩শ’ ৫৭ জন মানুষ শনিবার পর্যন্ত প্রথম ডোজের টিকা নেননি। এদের টিকাদানের লক্ষেই গণটিকার আয়োজন করা হয়েছে।

এ পর্যন্ত জেলায় ২১ লাখ ৮৭ হাজার ২শ’ ৭৩ জনকে প্রথম ডোজের টিকা দেওয়া হয়েছে। দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হয়েছে ১৬ লাখ ৫৪ হাজার ৭শ’ ১৬ জনকে, আর তৃতীয় ডোজের টিকা দেওয়া হয়েছে ৮৩ হাজার ৪শ’ ৪১ জনকে।