যশোরে চীনা নাগরিক হেচং সিং খুনের দ্রুত বিচার চাইলেন সহোদর উয়িং

0
285

বিশেষ প্রতিনিধি : যশোরে চীনা নাগরিক হেচং সিং হত্যার বিচারকার্য দ্রুত সম্পন্নর দাবি জানিয়েছেন নিহতের ভাই হেচং উয়িং। রোববার দুপুরে প্রেসক্লাব যশোরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ দাবি করেন।
তিনি সাংবাদিকদের আরো বলেন, তার ভাই হত্যাকান্ডের প্রায় চার মাস পার হয়ে যাওয়ার পরও এ বিষয়ে কিছু জানতে না পারায় তিনি হতাশ হয়ে পড়েন। কিন্তু যশোরে এসে আইনজীবী, মামলার তদন্তকারী কর্মকর্তা এবং অন্যদের সঙ্গে কথা বলে তিনিসহ অন্যরা বেশ সন্তুষ্ট।
তিনি বলেন, আমি চাই এ ঘটনার সঙ্গে জড়িতরা দৃষ্টান্তমূলক শাস্তি পাক।
সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তার সাথে উপস্থিত ছিলেন, নিহতের বন্ধু চেন জিন লং, শেন জিন ঝং। এসময় সাংবাদিকদের অন্যান্য তথ্য সরবরাহ করেন তাদের ব্যবসায়ী বন্ধু যশোরের শাহীন চৌধুরী এবং প্রকৌশলী মারুফ কবীর।
তারা জানান, গত ২ এপ্রিল চেং হিং সংয়ের ভাই ও বন্ধুরা মামলার বিষয়ে খোঁজ-খবর নিতে বাংলাদেশে আসেন। শনিবার তারা যশোরে পৌঁছান। শনিবারই তারা আইনজীবী ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন। উল্লেখ্য, ২০১৬ সালের ১৫ ডিসেম্বর সকালে যশোর উপশহরের মহিলা কলেজ রোড এলাকার একটি বাড়ি থেকে চীনা নাগরিক ও ব্যবসায়ী চেং হিং সং (৪৫) প্যাকেটবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ। ঘাতকরা তাকে পিটিয়ে, শ্বাসরোধ করে এবং শেষে ছুরি দিয়ে গলা কেটে হত্যা করে। এ ঘটনায় ওই নাগরিকের দোভাষী এবং ব্যবসায় দেখাশুনার দায়িত্বে নিয়োজিত বাংলাদেশি নাজমুল হাসান পারভেজ ও তার ভাইপো মুক্তাদির রহমানকে পুলিশ আটক করে। টাকা-পয়সার হিসেব সংক্রান্ত ঘটনায় তাকে খুন করা হয় বলে তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেয়। চলতি বছরের ৩ ফেব্র“য়ারি আদালতে এ মামলার চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সাবেক ওসি ইলিয়াস হোসেন। আদালত সূত্রে জানা গেছে, ৪ ফেব্র“য়ারি মামলাটি যশোর জেলা জজ আদালতে স্থানান্তর করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here