যশোরে ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যু

0
320

নিজস্ব প্রতিবেদক : যশোরে ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। তার নাম শাহজাহান আলী বিশ^াস(৭০)। বাড়ি বাঘারপাড়া উপজেলার ভাঙ্গুড়া। তিন ওই গ্রামের হাজের আলী বিশ^াসের ছেলে। মঙ্গলবার সকাল ৮টার দিকে যশোর কুইন্স হাসপাতালে তিনি মারা যান।
জানা গেছে, শরীরে জ¦র নিয়ে গত সোমবার তিনি যশোর আড়াইশ’ শয্যা হাসপাতালে ভর্তি হন। রক্ত পরীক্ষার পর তার ডেঙ্গু জ¦র ধরা পড়ে। শরীরের অবস্থা খারাপ হওয়ায় তাকে সোমবার সন্ধ্যায় ঢাকায় স্থানান্তর করা হয়। কিন্তু তার পরিবার অর্থের অভাবে ঢাকায় নিতে পারেনি। পরে ওই রাতে তাকে যশোরের কুইন্স হাসপাতালে ভর্তি করেন। মঙ্গলবার সকালে সেখানে ডাক্তার ওবায়দুল কাদির উজ্জল তাকে মৃত্যু ঘোষনা করেন। যশোর আড়াইশ’শয্যা হাসপাতালের তত্বাবধায়ক ডাক্তার আবুল কালাম আজাদ লিটু ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শাহজাহান আলী বিশ^াস ডেঙ্গু জ¦র নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তার অবস্থা ছিল খারাপ। ডেঙ্গু ছাড়াও তার শরীরে অন্যান্য সমস্যা ছিল।
এদিকে যশোর শহরে পুরাতন টায়ার মজুদ রেখে এডিস লার্ভার প্রজননক্ষেত্র সৃষ্টি করার অপরাধে তিন টায়ার ব্যবসায়ীকে জরিমানা করে আদায় করেছেন ভ্রাম্যমান আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম আবু নওশাদ ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফারজানা জান্নাতের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত মঙ্গলবার দুপুরে যশোর পুরাতন কেন্দ্রীয় পুরাতন বাসস্ট্যান্ডের পৌর সুপার মার্কেটে অভিযান চালিয়ে ৬ হাজার টাকা জরিমানা করেন।
ভ্রাম্যমাণ আদালতের পেশকার শেখ জালাল উদ্দীন জানান, পৌর সুপার মার্কেটের ছাদে ও দোকানগুলোর সামনে বিপুল সংখ্যক পুরাতন টায়ার মজুদ রয়েছে। তারা খোলা আকাশের নিচে পুরাতন টায়ার মজুদ রেখে মশার প্রজননক্ষেত্র সৃষ্টি করার অপরাধ করেছেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম আবু নওশাদ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা জান্নাত দুইঘণ্টাব্যাপী অভিযান চালিয়ে পুরাতন টায়ারগুলো ব্যবসায়ীদের সরাতে বাধ্য এবং তাদের সতর্ক করেন। এছাড়া ২০০৯ সালের স্থানীয় সরকার পৌরসভা আইনের ১০৮ ধারায় শহিদ টায়ার ফ্যাক্টরীর মালিক শহিদুল ইসলাম, লাকি অটো মোবাইল ফ্যাক্টরির মালিক আব্দুর রউফ এবং কালু ব্যাটারির মালিকের আব্দুর রউফকে ২ হাজার টাকা করে মোট ৬ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন। প্রাথমিকভাবে সামান্য কিছু জরিমানা করে তাদেরকে সতর্ক করে সংশোধনের সুযোগ দেয়া হয়েছে।
অভিযানকালে পৌরসভার ইনসপেক্টর আব্দুর রাজ্জাক, সুপারভাইজার আবু বক্করসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here