যশোরে তিন প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা

0
98

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক : জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর আজ মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) যশোর সদর উপজেলার হামিদপুর বাজার এবং বাঘারপাড়া উপজেলার হাবুল্যা বাজারে অভিযান চালিয়ে তিনটি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে।

মেয়াদ উত্তীর্ণ কীটনাশক বিক্রি ও ওষুধ বিক্রি, বিক্রি নিষিদ্ধ বিপুল পরিমাণে ফিজিশিয়ান’স স্যাম্পল বিক্রি ও সংরক্ষণ এবং নোংরা ও চরম অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি ও মিষ্টিজাতীয় খাবার তৈরির অপরাধে এ জরিমানা করা হয়। এছাড়া চাড়াভিটা বাজারেও তদারকি করা হয়েছে।

সদর উপজেলার হামিদপুর বাজারের সাতক্ষীরা ঘোষ ডেয়ারিতে নোংরা ও চরম অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি ও মিষ্টিজাতীয় খাবার তৈরি এবং প্রক্রিয়াকরণ করার অপরাধে জরিমানা করা হয় ১০ হাজার টাকা। একইসাথে ডেয়ারি কর্তৃপক্ষকে কারখানার সার্বিক পরিবেশ মানসম্মত করার জন্য সময় বেঁধে দেয়া হয়। একই বাজারের মা বাবার দোয়া ফার্মেসিতে মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও বিক্রি নিষিদ্ধ বিপুল পরিমাণে ফিজিশিয়ান’স স্যাম্পল বিক্রি ও সংরক্ষণ করায় জরিমানা আদায় করা হয় ৩ হাজার টাকা।

এছাড়া, বাঘারপাড়া উপজেলার হাবুল্যা বাজারের মোহনা ট্রেডার্সে মেয়াদ উত্তীর্ণ কীটনাশক বিক্রি ও বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করায় জরিমানা করা হয় ২ হাজার টাকা।

পরিদর্শনকৃত সারের দোকানসমূহে মূল্য তালিকা প্রদর্শন, ক্রয় রশিদ সংরক্ষণ এবং বিক্রয় রশিদ প্রদান করার নির্দেশনা দেয়া হয়। পাশাপাশি সিঙ্গার শো-রুমে মিথ্যা বিজ্ঞাপন প্রদর্শন (অস্বাভাবিক ডিসকাউন্ট/অফারের মাধ্যমে ক্রেতা আকৃষ্ট করে প্রতিশ্রুত পণ্য না দেয়া) না করার ব্যাপারে সচেতন করা হয়। অভিযানটি পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ওয়ালিদ বিন হাবিব।