যশোরে তিন প্রতিষ্ঠানের কাছ থেকে জরিমানা আদায়

0
375

বিশেষ প্রতিনিধি : যশোরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে তিনটি প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেছেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার-উজ-জামান বৃহস্পতিবার বিকেলে শহরতলীর ঝুমঝুমপুরে অবস্থিত বিসিক শিল্পনগরী ও সদর উপজেলার সিলুমপুর গ্রামে এ অভিযান চালান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান বলেছেন, অভিযানকালে দেখা যায়, বিসিক শিল্পনগরীর জনতা ফ্লাওয়ার মিলে অবৈধ প্রক্রিয়ায় অনুমোদন ছাড়া সেমাই তৈরি করা হচ্ছে। লাইসেন্স না থাকলেও মিলটি বিএসটিআইয়ের মান চিহ্ন ব্যবহার করছে। এসময় আদালত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী মিলটিকে ২০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন। একই অভিযোগে পূর্বাণী ফ্লাওয়ার মিলকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে, সদর উপজেলার সিলুমপুর গ্রামে ইনামুল হক নামে এক ব্যক্তি চটের বস্তার বদলে প্লাস্টিকের বস্তায় ধান বাজারজাত করছিলেন। এ অপরাধে তাকে তিন হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।
আদালত চলাকালে জাতীয় ভোক্তা অধিকার সংক্ষরণ অধিদপ্তরের সহকারী পরিচালক সোহেল শেখ ও পাট অধিদপ্তর যশোরের মুখ্য পরিদর্শক গোলাম সরোয়ার তালুকদার উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here