যশোরে তিন লক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল

0
57

নিজস্ব প্রতিবেদক: যশোরে ছয় থেকে ৫৯ মাস বয়সী তিন লাখ ২৬ হাজার ৮৯ শিশুকে শিশুদের ভিটামিন ‘এ প্লাস’ ক্যাপসুল খাওয়ানো হবে। আগামী ১১ ডিসেম্বর শুরু হবে এই কার্যক্রম। চলবে ১৪ ডিসেম্বর পর্যন্ত। বৃহস্পতিবার যশোর জেনারেল হাসপাতাল সভাকক্ষে জাতীয় ভিটামিন ‘এ প্লাস’ ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানানো হয়।

সিভিল সার্জন শেখ আবু শাহিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা ডা. গিয়াস উদ্দিন, সহকারী জেলা তথ্য অফিসার এলিন সাঈদ উর রহমান, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসারা রেহেনেওয়াজ প্রমুখ।
যশোর জেলার তিন লাখ ২৬ হাজার ৮৯ শিশুর মধ্যে ছয় থেকে ১১ মাসের শিশু রয়েছে ৩৭ হাজার ৭৯০ জন। এদের খাওয়ানো হবে নীল ক্যাপসুল। এছাড়া ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশু রয়েছে দুই লাখ ৮৮ হাজার ২৯৯ জন। এই বয়সী শিশুদের খাওয়ানো হবে লাল ক্যাপসুল। এই ক্যাপসুল খাওয়ানোর জন্য কাজ করবে পাঁচ হাজার ৬৬৭ জন কর্মী। এদের মধ্যে সরকারি এক হাজার ৯১ জন ও বেসরকারি চার হাজার ৫৮৬ জন। জেলায় দশটি স্থায়ী, দুই হাজার ২৫৬ আউটরীচ ও ২৭ অতিরিক্ত কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। ৯২ ইউনিয়ন ও পৌরসভার ২৮২ টি ওয়ার্ডে চলবে এই কার্যক্রম।