যশোরে দুই ধর্ষকের যাবজ্জীবন কারাদন্ড

0
230

বিশেষ প্রতিনিধি : যশোর অভয়নগর উপজেলার ভাটপাড়া  গ্রামের এক নারী ধর্ষণের  অভিযোগে দুই ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারা ও অর্থদন্ড দিয়েছেন  যশোরের একটি আদালত। সোমবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক অমিত কুমার দে এ সাজা দেন। সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন বিশেষ পিপি ইদ্রিস আলী। সাজাপ্রাপ্তরা হচ্ছে, যশোরের অভয়নগর উপজেলার ওহাব গাজীর ছেলে জব্বার গাজী ও বাণীপুর গ্রামের আরশাদ আলী শেখের ছেলে নজরুল ইসলাম শেখ।

মামলার বিবরণে জানা যায়, ২০০৩ সালের ১৩ এপ্রিল ভাটপাড়া গ্রামের এক মহিলাকে অভয়নগর গ্রামের ইব্বাত আলীর বাগানে নিয়ে ধর্ষণ করে নজরুল ও জব্বার। ঘটনাটি স্থানীয়ভাবে মীমাংসায় ব্যর্থ হয়ে ওই বছরের ২৯ এপ্রিল ওই নারীর মা বাদী হয়ে অভয়নগর থানায় সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে মামলা করেন।

এ মামলার তদন্ত শেষে ধর্ষণের অভিযোগ পাওয়ায় নজরুল ও জব্বারকে অভিযুক্ত করে ২৬ মে আদালতে চার্জশিট দেন তদন্তকারী কর্মকর্তা এসআই বাহাউদ্দিন।
এ মামলার দীর্ঘ সাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাদের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড, এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরো এক বছর করে সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত নজরুল ও জব্বার জেল হাজতে রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here