যশোরে দু’ হোটেল শ্রমিক ছুরিকাঘাতের ঘটনায় গ্রেফতার নেই ॥ আজ দুই ঘন্টা কর্মবিরতী

0
281

বিশেষ প্রতিনিধি : যশোরে হোটেল শ্রমিক মুকুল গাজী ও পার্থ ঘোষকে ছুরিকাঘাতের ঘটনায় মঙ্গলবার পুলিশ কাউকে আটক করতে পারেনি। ছুরিকাঘাতের ঘটনায় ২জনের নাম উল্লেখসহ ৫/৬জন অজ্ঞাত আসামির নামে থানায় এজাহার দাখিল করেছে। হোটেল শ্রমিকদের ছুরিকাঘাতের ঘটনায় সন্ত্রাসীদের আটক ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গতকাল বুধবার দুই ঘন্টা কর্মবিরতী পালনের ঘোষণা দিয়েছে হোটেল শ্রমিক কর্মচারী ইউনিয়ন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মুকুল গাজী ও পার্থ ঘোষকে ছুরিকাঘাতের পর যশোর জেনারেল হাসপাতালের ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় তাদেরকে ওই রাতেই ঢাকায় রেফার করা হয়। মঙ্গলবার সকালে মুকুলের অপারেশন সম্পন্ন হয়েছে। আর মঙ্গলবার রাতেই পার্থ ঘোষকে রাতে অপারেশন করা হয়।
সোমবার সন্ধ্যায় ছুরিকাঘাতের ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ মঙ্গলবার রাত পর্যন্ত পুলিশ কাউকে আটক করতে পারেনি। ছুরিকাঘাতের ঘটনার প্রত্যক্ষদর্শীরা কয়েকজনকে চিনতে পারলেও পুলিশ অজ্ঞাত কারণে তাদেরকে আটক করতে পারেনি। এদিকে মুকুলের পিতা জব্বার সোহেল ও রতনের নাম উল্লেখসহ ৫/৬জনকে অজ্ঞাত আসামি করে কোতয়ালি মডেল থানায় অভিযোগ দাখিল করেছেন। তবে, পুলিশ এজাহার দাখিলের বিষয়টি অস্বীকার করেছে। তবে, দুর্বৃত্ত্বদের আটকের জন্য পুলিশ অভিযান অব্যহত রেখে বলে জানিয়েছেন কোতয়ালি মডেল থানার ওসি কেএম আজমল হুদা। এদিকে হোটেল শ্রমিক মুকুল গাজী ও পার্থ ঘোষকে ছুরিকাঘাতকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মঙ্গলবার দুপুরে বিক্ষোভ করেছেন তার সহকর্মীরা। হোটেল রেস্টুরেন্ট মিষ্টি বেকারি শ্রমিক ইউনিয়নের বের করা এই মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে পাইপপট্টি মোড়ে এসে শেষ হয়।সেখানে আয়োজিত পথসভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের জেলা সাধারণ সম্পাদক কৃষ্ণা সরকার, বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট মিষ্টি বেকারি শ্রমিক ইউনিয়নের জেলা সহ-সম্পাদক আইয়ুব হোসেন, শ্রমিকনেতা আতিকুর রহমান জিহাদ প্রমুখ।নেতারা অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে বুধবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত দুই ঘন্টা প্রতিকী কর্মবিরতি পালনের কর্মসূচি ঘোষণা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here