যশোরে দৈনিক যুগান্তরের জন্মদিন উদযাপন

0
129

নিজস্ব প্রতিবেদক: যশোরে দৈনিক যুগান্তরের ২৩তম জন্মদিন উদযাপিত হয়েছে। মঙ্গলবার বেলা ১২টার দিকে প্রেসক্লাব যশোরের মিলনায়তনে শুভেচ্ছা বিনিময় ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। যুগান্তর স্বজন সমাবেশ যশোর জেলা শাখা আয়োজিত অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান বলেন, সাংবাদিকদের লেখনির মাধ্যমে সমাজের অনেক অসঙ্গতির চিত্র ফুটে উঠে। যা সমাজ সংস্কারের সহায়ক হয়। তেমনি দায়িত্বশীল সাংবাদিগকতার মাধ্যমে যুগান্তর পাঠকের আস্থা অর্জন করেছে। যুগান্তর মানুষের কথা বলে, মানুষের পাশে থাকে। আগামিতেও বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় যুগান্তরের অভিযাত্রা অবিচল থাকবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বলেন, গণমাধ্যমের গুরুত্ব ও প্রয়োজনীয়তা অনস্বীকার্য। আধুনিক যুগের আগেও সংবাদ প্রচারের বিভিন্ন পদ্ধতি ও মাধ্যম ছিল। এখন এই আধুনিক যুগে গণমাধ্যম কর্মীদের চ্যালেঞ্জ বেড়েছে কয়েকগুণ। সংবাদপত্র ও সাংবাদিকরা জাতির জাগ্রত বিবেক এবং পাঠকরাই হচ্ছেন তার প্রাণশক্তি। ভুয়া খবর মানুষের মধ্যে সাংবাদিকতা সম্পর্কে বিরূপ ধারণার সৃষ্টি করে। তাই সাংবাদিকদের অধিকতর তথ্য-উপাত্ত যাচাই-বাছাই করে সংবাদ পরিবেশন করা উচিত।
যুগান্তর স্বজন সমাবেশ যশোর জেলা শাখা সহসভাপতি প্রভাষক তরিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন ও কেক কাটায় অংশ নেন যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি, দৈনিক কল্যাণ সম্পাদক একরাম-উদ-দ্দৌলা, প্রেসক্লাব যশোরের সম্পাদক এসএম তৌহিদুর রহমান, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি অধ্যাপক সুকুমার দাস, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহমুদ হাসান বুলু, যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) সাধারণ সম্পাদক এইচআর তুহিন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সাধারণ সম্পাদক আকরামুজ্জামান, জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক সাজেদ রহমান বকুল, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আফজাল হোসেন দোদুল। স্বাগত বক্তব্য রাখেন দৈনিক যুগান্তরের যশোর ব্যুরো প্রধান ইন্দ্রজিৎ রায়। সঞ্চালনা করেন স্বজন সমাবেশ যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক কামরুল হাসান রিপন। শুভেচ্ছা বক্তব্য শেষে অতিথিবৃন্দ জন্মদিনের কেক কাটেন। অনুষ্ঠানের শুরুতে যুগান্তরের যশোর ব্যুরো প্রধান ইন্দ্রজিৎ রায়ের হাতে ফুলের তোড়া দিয়ে জন্মদিনের শুভেচ্ছা জানান জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান ও পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার।