যশোরে নব্য জেএমবির প্রধান মোজাফফর দু’দিনের রিমান্ডে ॥মামলাটি ডিবিতে হস্তান্তর

0
200
জঙ্গী মোজাফফারকে আটক করে নিয়ে যাচ্ছে অিাইনশৃঙ্খলা বাহিনী

এম আর রকি : যশোর সদর উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের পাগলাদাহ ব্রীজের কাছে জঙ্গি আস্তানার হোতা ও নব্য জেএমবি’র সংগঠক মোজাফফর হোসেনের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার তাকে যশোর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক এই রিমান্ড মঞ্জুর করেন। এদিকে, মামলাটি তদন্তের জন্য গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
কোর্ট ইন্সপেক্টর-২ রোকসানা খাতুন সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার সকালে যশোর কেন্দ্রীয় কারাগার থেকে জঙ্গি মোজাফফরকে যশোর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। আদালতে হাজিরের পর রিমান্ড শুনানি শেষে বিচারক বুলবুল ইসলাম জঙ্গি মোজাফফরের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে ২৩ অক্টোবর সোমবার রাতে যশোর সদর উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের পাগলাদহ গ্রামের মালোপাড়ায় জঙ্গি আস্তানায় অভিযান চালায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অভিযানে ২৫টি গ্রেনেড,গ্রেনেড তৈরির সরঞ্জাম, বিপুল পরিমান বিস্ফোরক ও অস্ত্র উদ্ধার করা হয়। অভিযানের আগেই আটক করা হয় জঙ্গী আস্তানার মালিক মসজিদের ইমাম মোজাফফর হোসেনকে। রাত পৌনে ৮টার দিকে বাড়িটি ঘিরে রাখার পর অভিযান শুরু হয় এবং রাত ১০টার দিকে তা শেষ হয়। এরপর ব্রিফিং করেন যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান।
ব্রিফিংকালে পুলিশ সুপার আনিসুর রহমান জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বাড়িটির মালিক মোজাফফর হোসেনকে সোমবার সন্ধ্যায় শহর থেকে আটক করা হয়। এরপর তার স্বীকারোক্তি অনুযায়ী তার বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানে ২৫টি গ্রেনেডের বডি, সুইচ ৫০টি, ৩১টি ব্রেকার, ১টি পিস্তল, ৩টি ম্যাগজিন, ৪ রাউন্ড গুলি, ৫লিটার এসিডসহ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়। জঙ্গি আস্তানায় অভিযান শেষে ওই রাতে এ ঘটনায় সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের হয়। যশোর কোতোয়ালি মডেল থানার ওসি (তদন্ড) আবুল বাশার মিয়া বাদী হয়ে মোজাফফরকে আসামি করে এ মামলাটি দায়ের করেন। মামলার পর বিকেলে আটক জঙ্গি মোজাফফরকে যশোর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। এ সময় পুলিশ আটক মোজাফফরকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড আবেদন করেন। আদালতের বিচারক বুলবুল ইসলাম বৃহস্পতিবার রিমান্ড শুনানির দিন ধার্য করে মোজাফফরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বৃহস্পতিবার এই শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। এদিকে, জঙ্গি মোজাফফরের মামলাটি তদন্তের জন্য যশোর গোয়েন্দা পুলিশ (ডিবি) এর কাছে স্থানান্তর করা হয়েছে। মামলার তদন্তভার দেয়া হয়েছে ডিবি পুলিশের উপর। ডিবি পুলিশের ইনচার্জ মনিরুজ্জামান মামলাটি পুলিশ পরিদর্শক সোমেন দাসকে মামলাটি তদন্তর দায়িত্ব দেন। যশোর ডিবি পুলিশের ওসি মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here