যশোরে পাঁচ ছাত্রদল নেতা আটক

0
83

নিজস্ব প্রতিবেদক : যশোরে পাঁচ ছাত্রদল নেতাকে আটক করেছে কোতোয়ালি থানা পুলিশ। আটককৃতরা হলেন পূর্ব বারান্দী মোল্লাপাড়ার আব্দুল হালিমের ছেলে ও নগর ছাত্রদলের সদস্য সচিব মাসুদ কায়সার ইস্তি, ঘোপ জেলরোডের এস এম শফির ছেলে, নগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক নিয়াজ মাহমুদ শিশির, আরেক যুগ্ম আহবায়ক নাজির শংকরপুর এলাকার মোস্তাফিজুর রহমানের ছেলে সাব্বির হাসান, নগরের সদস্য চাঁচড়া ডালমিল এলাকার এসএম জাহাঙ্গিরের ছেলে এস এম খাইরুজ্জামান ও এমএম কলেজ ছাত্রদলের যুগ্ম আহবায়ক ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার জালাল উদ্দিনের ছেলে শহরের কারবালা মিশনপাড়ার বাসিন্দা কামরুল হাসান। পুলিশের কাজে বাধা ও হামলার অভিযোগে দায়ের করা মামলায় তাদেরকে আটক করা হয়।
মামলা সূত্রে জানাযায়, চলতি বছরের ২৮ মার্চ বিকালে যশোর শহরের লালদীঘির পাড় এলাকায় বিএনপি কার্যালয়ের সামনে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল বের করেছিল। পুলিশ মিছিলে বাধা দিলে বিএনপির নেতাকর্মীরা তাদের উপর হামলা চালায়। এঘটনায় যশোর সরকারি এমএম কলেজ কমিটির সভাপতি হাসান ইমামকে আটক করে অর্ধশত নেতাকর্মীর বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা করা হয়। যশোর সদর পুলিশ ফাঁড়ির তৎকালীন ইনচার্জ ইন্সপেক্টর তুষার কুমার ম-ল বাদী হয়ে মামলাটি করেন ।
আটক পাঁচ আসামির মধ্যে ইস্তি হলেন ওই মামলার এজহারভূক্ত আসামি।
অপর একটি সূত্র জানায়, শনিবার ছাত্রদলের কেন্দ্রীয় এক নেতা যশোর বিমানবন্দরে আসার খবরে ছাত্রদলের নেতাকর্মীরা সেখানে উপস্থিত হয়। সেখান থেকে ওই পাঁচ নেতাকে আটক করা হয়। পরে দুপুরে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়।