যশোরে পিতা-পুত্রসহ ৫ জনের যাবজ্জীবন

0
226

নিজস্ব প্রতিবেদক : যশোরের অভয়নগরের দেয়াপাড়া গ্রামের এনামুল হোসেন হত্যা মামলায় পিতা-পুত্রসহ একই পরিবারের ৫ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া দোষী সাব্যস্ত না হওয়ায় দুই জনকে খালাস দেয়া হয়।

বৃহস্পতিবার বিকেলে জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র বিচারক আমিনুল ইসলাম এ সাজা দেন।

সাজাপ্রাপ্তরা হলো- অভয়নগরের দেয়াপাড়া গ্রামের আবু বক্কার মোল্লা ও তার চার ছেলে মাসুদ মোল্লা, আসাদ মোল্লা, মাহামুদ মোল্লা এবং এমদাদুল মোল্লা। খালাসপ্রাপ্তরা হলেন- হাবিবুর রহমান হবি ও মিজানুর
রহমান।

সরকার পক্ষে মামলা পরিচালনাকারী পিপি রফিকুল ইসলাম পিটু মামলার বরাত দিয়ে জানান, ১৯৯৭ সালের ৭ আগস্ট সকালে পূর্বশত্রুতার জের ধরে আসামিরা মরহুম আফেল মোল্লার ছেলে হাসান মোল্লাকে কুপিয়ে জখম করে। এ সময় তার ভাই এনামুল ঠেকাতে আসলে আসামিরা তাকে কুপিয়ে হত্যা করে। এ ব্যাপারে নিহতের অপর ভাই মোসলেম আলী বাদী হয়ে অভয়নগর থানায় একটি হত্যা মামলা করেন।

তদন্ত শেষে হত্যার সাথে জড়িত থাকায় ওই আসামিদের অভিযুক্ত করে ১৯৯৮ সালের ২৯ জানুয়ারি আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা এসআই আমিরুল ইসলাম। মামলার দীর্ঘ স্বাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক ওই ৫ জনকে যাবজ্জীবন সশ্রম করাদণ্ড, ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে প্রত্যেককে এক বছর করে সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

এছাড়া হাসান মোল্লাকে হত্যা চেষ্টার মামলায় প্রত্যেককে ৩ বছর করে সশ্রম করাদণ্ড, ৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৬ মাস করে কারাদণ্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত ৫ জন কারাগারে আটক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here