যশোরে পুলিশি আতঙ্কে বৃদ্ধ ইউপি চেয়ারম্যান মতলেবের মৃত্যু

0
248

বিশেষ প্রতিনিধি : যশোরে পুলিশ আতঙ্কে পালাতে গিয়ে পড়ে মারা গেছেন বিএনপিনেতা চেয়ারম্যান আবদুল মতলেব বিশ্বাস (৭১)। শনিবার রাত পৌনে ১২টার দিকে যশোর সদর উপজেলার পাঁচবাড়ীয়া গ্রামে এ মর্মান্তিক ঘটনাটি ঘটে। মতলেব বিশ্বাস ইছালী ইউনিয়নে ২৭ বছর চেয়ারম্যান ছিলেন। সে কারণে তিনি এলাকায় মতলেব চেয়ারম্যান হিসেবে সর্বমহলে পরিচিত।
পরিবারের সদস্যরা জানায়, ইছালীর পাশের গ্রাম ফুলবাড়িতে মতলেব বিশ্বাসের মেয়ে জেসমিন নাহার বর্ষা বসবাস করেন। বর্ষার স্বামী আশরাফ আলীকে ধরতে শনিবার রাত ১১টার দিকে বাড়িতে হানা দেয় পুলিশ। বর্ষা এ খবর ফোনে বাবাকে জানিয়ে তাকে বাড়ি থেকে সরে পড়তে বলেন। বর্ষার ফোন পেয়ে ভায়রার ছেলে সাইফুজ্জামান মুন্নাকে নিয়ে বাড়ি ছেড়ে পালিয়ে যাচ্ছিলেন মতলেব বিশ্বাস। কিন্তু বাড়ি থেকে কিছুদূরে গিয়ে তিনি পা পিছলে পড়ে যান। এরপর সেখানেই তার মৃত্যু হয় বলে জানান মতলেবের আরেক মেয়ে নাজমুন নাহার পলি। খবর পেয়ে বাড়ির লোকজন ও প্রতিবেশীরা মতলেবের মৃতদেহ উদ্ধার করে বাড়িতে আনেন। এসময় সেখানে এক হৃদয়বিদারক পরিবেশের সৃষ্টি হয়।
এ ব্যাপারে কোতয়ালী থানার ওসি আজমল হুদা বলেন, পাঁচবাড়ীয়া গ্রামের দিকে ওইরাতে কোনো পুলিশ পাঠানো হয়নি। বিষয়টি তার জানা নেই।মতলেব বিশ্বাস সদর উপজেলার পাঁচবাড়ীয়া গ্রামের মৃত লতিফ বিশ্বাসের ছেলে। ইছালী ইউনিয়নে জনপ্রিয় ছিলেন বিএনপির স্থানীয় এইনেতা। তিনি ইউনিয়নটিতে দফায় দফায় নির্বাচিত হয়ে মোট ২৭ বছর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। বিএনপির রাজনীতিতে যুক্ত থাকায় বৃদ্ধ বয়সেও তিনি পুলিশি হয়রানির শিকার হন এবং হয়রানি থেকে রেহাই দেওয়ার নামে শাসকদলের স্থানীয় এক নেতা তার কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেন বলে পরিবারটির অভিযোগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here