যশোরে পুলিশে কাছ থেকে পালিয়ে যাওয়া সেই আসামি গ্রেপ্তার

0
64

নিজস্ব প্রতিবেদক: যশোর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বর থেকে পালিয়ে যাওয়া রাজু শেখ ওরফে পিচ্চি রাজাকে ফের গ্রেপ্তার করেছে পুলিশ। এই ঘটনায় তার বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় আরো একটি মামলা দায়ের করেছে।
মঙ্গলবার বিকালে আদালত চত্বর থেকে পিচ্চি রাজা পালিয়ে যায়। আর ওইদিন রাতেই শহরে অভিযান চালিয়ে পুলিশ তাকে আটক করে। পিচ্চি রাজা শহরের খড়কি কলাবাগান বস্তির (রেললাইনের দক্ষিণপাশে) মুজিবর রহমানের ছেলে। কিন্তু সে নিজের পরিচয় গোপন রেখে নিজের নাম পিচ্চি রাজার পরিবর্তে রাজু শেখ এবং বাবার নাম মজিবরের স্থলে আকাশ শেখ বলেছিল। অপরদিকে ঘটনার দিন দায়িত্বে অবহেলার অভিযোগে শার্শা থানার তিন পুলিশ কনস্টেবলকে পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে।
শার্শা থানার ওসি বদরুল আলম জানিয়েছেন, মঙ্গলবার তিন কনস্টেবল একটি ইজিবাইকে করে চার আসামিকে কোর্টে নিয়ে যাচ্ছিলেন। কোর্টের গেট থেকে কৌশলে পিচ্চি রাজা দৌড়ে পালিয়ে যায়। পুলিশ ইজিবাইক থেকে লাফ দিয়ে তাকে আটকের চেষ্টা করে। কিন্তু ধস্তাধস্তির করেও রাজা পালিয়ে যায়। পরে রাতে অভিযান চালিয়ে পিচ্চি রাজাকে আটক করা হয়েছে। এই ঘটনায় কনস্টেবল মোহাম্মদ আব্দুল্লাহ বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় আরো একটি মামলা করেন।
তিনি আরো জানিয়েছেন, দায়িত্বে অবহেলার অভিযোগে কনস্টেবল মোহাম্মদ আব্দুল্লাহ, জাহিদুল ইসলাম এবং ওজিবুর রহমানকে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।
এদিকে, পুলিশের একটি সূত্র জানিয়েছেন, পিচ্চি রাজা যশোর শহরের খড়কি এলাকার ত্রাস। ওই এলাকায় হত্যা, মাদক ব্যবসা, চাঁদাবাজি, বোমাবাজি, ছিনতাইসহ নানা অপরাধের সাথে জড়িত। তার বিরুদ্ধে কোতোয়ালি থানায় হত্যা, বোমাবাজি, চাঁদাবাজি, ডাকাতি, মারামারি ও মাদকসহ অর্ধডজন মামলা আছে।