যশোরে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নির্মিত মঞ্চ গুড়িয়ে দিলো সন্ত্রাসীরা

0
2802

নিজস্ব প্রতিবেদক : যশোরে এবার সন্ত্রাসীদের আক্রমনে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শাহাদৎ বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিলের মঞ্চ গুড়িয়ে দিলো সন্ত্রাসীরা। শুক্রবার রাত ১১ টার দিকে ঘটনাটি ঘটে যশোর মনিহার চত্ত্বরের সামনে।
এদিকে, হামলার ঘটনার পর পরই মণিহার এলাকায় বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব সদস্য হাজির হন।
সৃষ্ট পরিস্থিতিতে আজ মণিহার চত্বরে কোনো পক্ষকেই কর্মসূচি পালন করতে না দেওয়ার সম্ভাবনা রয়েছে। ঘটনার জন্য দায়ীদের ধরতে অভিযান শুরু হয়েছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

যশোর জেলা ছাত্রলীগ সুত্রে জানা যায়,জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শাহাদৎ বার্ষিকী উপলক্ষে ছাত্রলীগের মাসব্যাপি কর্মসূচী অনুযায়ী আজ শনিবার মণিহার এলাকায় শোক দিবসের অনুষ্ঠানের আয়োজন করার কথা। সেখানে দলের জেলা সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।
আজকের কর্মসূচি উপলক্ষে মণিহার প্রেক্ষাগৃহের সামনে খাট এনে রাখা হয় মঞ্চ তৈরির উদ্দেশ্যে। কিন্তু এমপি অনুসারীরাও একই স্থানে একই সময় পাল্টা কর্মসূচির ডাক দেয়। তারা শাহীন চাকলাদারের অনুষ্ঠানের জন্য এনে রাখা খাট শুক্রবার রাতে ভেঙে ফেলে।
এ ব্যাপারে যশোর জেলা ছাত্রলীগের সভাপতি রওশন ইকবাল শাহী ম্যাগপাই নিউজকে বলেন, হাজার বছরের শেষ্ঠ বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শাহাদৎ বার্ষিকী উপলক্ষে যশোর জেলা ছাত্রলীগ মাসব্যাপি কর্মসূচী গ্রহণ করে। তারই ধারাবাহিকতায় আজ মনিহার চত্তরে আমাদের দোয়া মাহফিলের আয়োজন করার কথা ছিলো। আর তার জন্যই শুক্রবার রাত থেকে আমরা মঞ্চ তৈরির কাজ শুরু করি, কিন্তু একদল সন্ত্রাসী আমাদের নির্মীত মঞ্চ গুড়িয়ে দেয়। তিনি বলেন শোকের মাসে এমন ন্যাক্কার জনক কাজ মেনে নেওয়া যায় না। তিনি এ ঘটনার বিচার দাবি করেছেন।
কোতয়ালী থানার ওসি আজমল হুদা বলেন, ‘পাল্টাপাল্টি রাজনৈতিক কর্মসূচি ঘোষণা দেওয়ার কারণে শুক্রবার রাতের ঘটনা ঘটেছে। এই ঘটনায় জড়িত কাউকে পুলিশ এখনো আটক করতে পারেনি। ঘটনার ব্যাপারে কেউ এখনো থানায় অভিযোগও দেয়নি। ঘটনাস্থল পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।’
অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) নাইমুল ইসলাম আভাস দিয়েছেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে আজ কোনো পক্ষকে মণিহার এলাকায় কর্মসূচি পালন না করতে দেওয়ার সম্ভাবনা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here