যশোরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

0
23

নিজস্ব প্রতিবেদক: যশোরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত। সোমবার শহরের বকুলতলায় বঙ্গবন্ধু স্মৃতি ম্যুরালে শ্রদ্ধার্ঘ অর্পণ ও দলীয় কার্যালয়ে আলোচনা সভা করেছে জেলা আওয়ামী লীগ।
সোমবার বিকালে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে যশোর পৌর ও সদর উপজেলা আওয়ামী লীগের আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি। তিনি বলেছেন, ‘বাঙালির স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে অবদান ছিল অতুলনীয়। ভাষা আন্দোলনের দাবিতে গঠিত সর্বদলীয় রাষ্ট্রভাষা সংগ্রাম পরিষদের নেতৃত্বসহ ১৯৫২ সালের ভাষা আন্দোলন, যুক্তফ্রন্ট নির্বাচন, আইয়ুব খানের সামরিক শাসন বিরোধী আন্দোলন, ৬ দফা আন্দোলন, ১৯৭০ সালের সাধারণ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়; সবই হয়ে ছিল বঙ্গবন্ধুর নেতৃত্বে। আর এ সকল বিজয়ের পূর্ণতা পেয়েছে জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে।’
তিনি নেতকর্মীদের উদ্দেশে বলেন, উন্নত বিশ্বের কাতারে দেশকে নিতে চাইলে অবশ্যই বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে সকলকে কাজ করে যেতে হবে।
যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট জহুর আহম্মেদ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহারুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, সাবেক ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ বিপুল, জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস, সাবেক যুগ্ম সম্পাদক শাহাজান কবির শিপলু। সঞ্চালনা করেন যশোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মাহমুদ হাসান বিপু।
আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ নেতা আমিরুল ইসলাম রন্টু, ধর্ম বিষয়ক সম্পাদক খলিলুর রহমান, আওয়ামী লীগ নেতা আফজাল হোসেন, আনোয়ার হোসেন মোস্তাক, গোলাম মোস্তফা, আসিফু দৌলা অলোক, জিয়াউল হাসান হ্যাপী, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা মিলি, জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু, উপশহর ইউপি চেয়ারম্যান এহসানুল হক লিটু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী, বর্তমান সহ-সভাপতি ইয়াসিন আরাফাত তরুণ, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, আশিকুর রহমান হৃদয় ও মাসুদ হাসান কৌশিক, পৌর আওয়ামী লীগ নেতা তৌহিদুজ্জামান ওয়াসেল, কাজী শাহিন, আজিজুল ইসলাম, রবিউল ইসলাম রবি, হামিদুল হক, হাসান ইসলাম বাবলু, লোকমান হোসেন, ইয়াকুব, নূর ইসলাম, জাকির হোসেন রাজিব, আব্দুল সালাম, সেলিম রেজা, গোলাম সিদ্দিকী প্রমুখ।
অপরদিকে, সোমবার সকালে যশোর জেলা আওয়ামীলীগের সভাপতি শহিদুল ইসলাম মিলনের নেতৃত্বে শহরের বকুলতলায় বঙ্গবন্ধু স্মৃতি ম্যুরালে শ্রদ্ধার্ঘ অর্পণ করা হয়। এ সময় উপস্থিত ছিলে জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও পৌর মেয়র হায়দার গনি খান পলাশ, সহসভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, সহসভাপতি মেহেদী হাসান মিন্টু, এএসএম হুমায়ূন কবির কবু, আলী রায়হান, সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ আতিকুর রহমান বাবু, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক লুৎফুল কবির বিজু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আসাদুজ্জামান মিঠু প্রমুখ। এ ছাড়া যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পার্ঘ্য অর্পন করেছে।