যশোরে বাংলাদেশের ওয়র্কার্স পার্টি (মার্ক ‍বাদী ) মানববন্ধন

0
168

নিজস্ব প্রতিবেদক : বাজারে সবকিছুর দাম আগুন । মোটা চাল ৪০ , আটা ২৮ ,আলু ৫০ ,ঝাল ২৫০ , পিঁয়াজ ১০০ টাকা । বস্তা ভরে টাকা নিয়ে বাজারে যাবেন ,থলে ভরে বাজার করবেন । আজ সবকিছুর দাম নাগালের বাইরে ।
তবে নাগালের মধ্যে কয়েকটি আছে । যেমন নারী – শিশু ধর্ষণ ও নির্যাতন , হাজার হাজার কোটি টাকা লুটপাট বিদেশে পাচার , আইনি , বেআইনি ভাবে মানুষ খুন । এগুলো করতে পয়সা লাগে না ।লাগে শুধু দল ও বল ।
সকাল – বিকাল শুনি দেশে উন্নয়নের চাষ হচ্ছে । এই চাষে দেশে ব্যাপক জো এসেছে । তাই ধর্ষণ নির্যাতন , দূর্নীতি লুটপাট , খুনের ফলন বেড়েছে । তাই ৬/৯ বছরের শিশুও রেহাই পাচ্ছে না । উন্নয়নের নামে গাছ ,ভবন লুটপাট , নদীর বোগল চাছা , মহা সড়কে নদীর ঢেউ খেলান।
বাবা মেয়ের ইজ্জত , স্বামী স্ত্রীর সতিত্ব ,ভাই বোনের আবরু না বাঁচাতে পারার উন্নয়ন চলছে আজ ।এ উন্নয়ন আমরা চাই না । এভাবে চলতে পারে না ।
আসুন আমরা ঝাটা নিয়ে প্রতিরোধ গপঢ় তুলি ।যেখানে ধর্ষণ নির্যাতন সেখানে ই ঝাটা নিপড প্রতিরোধ ,ঝাটাপেটা ।আসুন ঐক্যবদ্ধ ভাবে নারী নির্যাতন , দূর্নীতি লুটপাট প্রতিহত করি । সাধারণ শ্রমজীবী মানুষের বসবাস যোগ্য রাষ্ট্র গড়ি ।সারাদেশে লাগাতার নারী -শিশু ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে আজ ১২ অক্টোবর বিকাল ৪ টায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) যশোর জেলা কমিটি ঝাটা প্রদর্শন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে । বিক্ষোভে বক্তারা উপরোক্ত কথা বলেন ।
পার্টি অফিসের সামনে বিক্ষোভে সভাপতিত্ব করেন জেলা সভাপতি কমরেড নাজিমউদ্দিন । বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা কমরেড জাকির হোসেন হবি , জেলা সাধারণ সম্পাদক কমরেড জিল্লুর রহমান ভিটু , কমরেড সখিনা বেগম দিপ্ত , যুবনেতা মাসুদুর রহমান ,রিনা আহম্মেদ প্রমুখ ।