যশোরে বাড়িতে বোমা তৈরির সময় বিস্ফোরণে কারিগর আহত

0
57

নিজস্ব প্রতিবেদক: নিজের বাড়িতে বোমা তৈরি করতে গিয়ে বিস্ফোরণে কারিগর শফিকুল ইসলাম শফফু (৩৫) গুরুতর আহত হয়েছে। সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে যশোরের অভয়নগর উপজেলার রাজঘাট এলাকায় কার্পেটিং বাজার নামক এলাকায় এ ঘটনা ঘটে। তার একটি হাতের তিনটি আঙ্গুল, চোখ, মুখমন্ডল ও বুক মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়। সেই সাথে তার দুটি পা মারাত্মক জখম হয়েছে। বোমাটি তৈরিকালে তার হাতেই বিষ্ফোরিত হয় বলে পুলিশের ধারণা।

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, শফফু নিজ ঘরের দরজা লাগিয়ে ভিতরে বোমা তৈরি করার সময় তা বিস্ফোরিত হয়। এসময় পরিবারের লোকজন ও স্থানীয়রা আহত অবস্থায় তাকে উদ্ধার করে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নিয়ে গেলে উপজেলা স্বাস্থ্য কমপেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তাকে পাঠানো হয়। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. সাদিয়া জাহান বলেন, বোমার স্প্রিন্টারে তার চোখ-মুখমন্ডলসহ শরীরের সামনের সিংহভাগ অংশ মারাত্মকভাবে ক্ষত-বিক্ষত হয়েছে। তার অবস্থা আশংকাজনক। এ কারণে উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
অভয়নগর থানার ওসি একেএম শামীম হাসান জানান, নিজ ঘরে বোমা তৈরিকালে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ঘটনাস্থল পরির্দশন করে ওই ঘরের মধ্য থেকে পাঁচটি রামদা উদ্ধার করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত কাউকে ছাড় দেয়া হবেনা।