যশোরে বিদেশি পিস্তল ওয়ান শুটারগানসহ যুবক ও এক প্রতারক আটক করেছে র‌্যাব

0
135

নিজস্ব প্রতিবেদক : যশোরে একটি বিদেশি পিস্তল ও একটি ওয়ান শুটারগানসহ এক যুবককে আটক করেছে র‌্যাব সদস্যরা। আটক যুবকের নাম মেহেদী হাসান সাকিব। তিনি যশোর সদর উপজেলার মোবারককাটি গ্রামের শহিদ মোড়লের ছেলে। এ সময় তার কাছ থেকে একটি ম্যাগজিন ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। বুধবার রাত ১টা ৪০ মিনিটে নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। এরপর তার স্বীকারোক্তিতে বাড়ির ছাদের ফুলের টব থেকে এসব অস্ত্রগুলি উদ্ধার করে র‌্যাব-৬ যশোরের সদস্যরা। বৃহস্পতিবার র‌্যাব-৬ এর অধিনায়ক মুহাম্মদ মোসতাক আহমদ যশোর ক্যাম্পে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন।
র‌্যাব-৬ যশোরের কোম্পানি কমান্ডার লে. নাজিউর রহমান জানান, আটক সাকিব যশোর ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী। তিনি নানা অপরাধের সাথে জড়িত বলে জানিয়েছে র‌্যাব। একই এলাকার সোহান নামের এক সন্ত্রাসীর সহকারী সাকিব। তারা ওই অস্ত্র দিয়ে চাঁদাবাজি, এলাকায় আধিপত্য বিস্তারসহ নানা অপরাধমূলক কর্মকান্ড করে থাকেন। সোহান ও সাকিবের বিরুদ্ধে কোতোয়ালি থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে।
তবে, সাকিবের পরিবারের দাবি, উদ্ধারকৃত অস্ত্র সোহানের। কয়েকদিন আগে তিনি সাকিবের কাছে রাখতে দেন।
অপরদিকে, বৃহস্পতিবার পৃথক অভিযানে চৌগাছা নির্বাচন অফিসের সাবেক ডাটা এন্ট্রি অপারেটর ইয়াছিন আরাফাত সুমনকে আটক করা হয়েছে জালিয়াতি মামলায়। তিনি ঝিকরগাছার লাউজানি গ্রামের কাজী আবু সিদ্দিকের ছেলে। বৃহস্পতিবার সকালে তাকে বিমানবন্দর এলাকা থেকে আটক করে র‌্যাব। সুমন চৌগাছা নির্বাচন অফিসে চাকরি করাকালীন জাল জাতীয় পরিচয়পত্র তৈরি করে নানা অনিয়ম করতেন। সেই কারণে তাকে চাকরিচ্যুত করা হয়। এরপর থেকেই তিনি আত্মগোপনে ছিলেন। তাকে চৌগাছা থানায় হস্তান্তর করা হয়েছে।