যশোরে বেল্টের ভিতর মিলল ৩২ সোনার বার : আটক ২

0
86

নিজস্ব প্রতিবেদক : যশোরে পাচারকারীর কোমরের বেল্টের ভিতর ৩২টি স্বর্ণের বার উদ্ধার করেছে র‌্যাব। রোববার বিকেলে যশোর-মাগুরা মহাসড়কের যুব উন্নয়ন অধিদপ্তরের সামনে যাত্রীবাহী বাস তল্লাশি করে দুই পাচারকারীকে আটক ও স্বর্ণের বার উদ্ধার করা হয়। আসামিরা হলেন, সাতক্ষীরা সদর উপজেলার কুলতিয়্ াগ্রামের শামীম হোসাইন (৪০) ও যশোরের শার্শা উপজেলার দিঘা গ্রামের আব্দুল মান্নানের ছেলে হুমায়ন কবীর মিরাজ (২৬)। এ ঘটনায় কোতয়ালি থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।

খুলনা র‌্যাবের সিনিয়ির ডিএডি আমিনুর রহমান মল্লিক জানান, রোববার বিকেলে যশোর-মাগুরা সড়কের যুব উন্নয়ন অধিদপ্তরের সামনে সাতক্ষীরা এক্সপ্রেসের একটি বাস (ঢাকা মেট্রো-ব-১৫-১৩১০) তল্লাশি করা হয়। এ সময় দুজন যাত্রী কৌশলে নেমে পালানোর চেষ্টা করে। ওই দুই যাত্রীকে আটক করা হয়। আটককৃত দুজনের দেহ তল্লাশি করে শামীম হোসাইনের প্যান্টের কোমর থেকে ১৬ পিস ও হুমায়ন কবীর মিরাজের প্যান্টের কোমর থেকে ১৬ পিসসহ মোট ৩২ পিস সোনার বার উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত ৩২ সোনার বারের ওজন ৩১৯ ভরি ১৪ আনা ১ রতি। যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৯১ লাখ ৯৩ হাজার ১২৫ টাকা। আটককৃত স্বর্ণ পাচারকারীরা র‌্যাবের কাছে স্বীকার করেছে স্বর্ণের বিস্কুটগুলো তারা ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল।