যশোরে মণিরামপুরের ঝাঁপা বাঁওড়টি ইজারার দাবিতে ‘সোনার বাংলা মৎস্যজীবী সমবায় সমিতি’র বিক্ষোভ ও মানববন্ধন

0
183

নিজস্ব প্রতিবেদক : যশোরের মণিরামপুর উপজেলার ঝাঁপা বাঁওড়টি ‘প্রকৃত জেলে সম্প্রদায়ের’ মাঝে ইজারা দেওয়ার দাবিতে রোববার বেলা সাড়ে ১১টায় যশোর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে স্থানীয় ‘সোনার বাংলা মৎস্যজীবী সমবায় সমিতি’র সদস্যরা এক বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে।

এসময় সমিতির সভাপতি শামল বিশ্বাস, সহসভাপতি সুবোধ বৈদ্য ও সাধারণ সম্পাদক দুলালচন্দ্র বিশ্বাস জানান, গত কয়েক মাস আগে ‘সোনার বাংলা মৎস্যজীবী সমিতি’ নামে একটি সংগঠন গড়েন। সমিতির সদস্যরা বাঁওড়ের নিকট বসবাসরত জেলে সম্প্রদায়ের মানুষ হিসেবে জলাশয়টির ওপর নির্ভরশীল। সেকারনে তারা ‘ঝাঁপা মৎস্যজীবী সমবায় সমিতি’ নামে বরাদ্দ বাঁওড়টি সোনার বাংলাকে বরাদ্দ দেওয়ার দাবি জানাচ্ছেন। এ দাবিতে তারা দুই দিন আগে জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান করেছিলেন বলে তারা জানান।

উল্লেখ্য প্রায় ছয় বছর আগে ‘ঝাঁপা মৎস্যজীবী সমবায় সমিতি’ ঝাঁপা বাঁওড়টি বরাদ্দ নিয়ে মাছ চাষ করে আসছিলেন। কিন্তু সভাপতি কৃষ্ণপদ বিশ্বাস সীমাহীন অনিয়ম এবং দুর্নীতিতে জড়িয়ে পড়ায় সমিতির ১৭৯ জন সদস্যের মধ্যে ১২৩ জন পদত্যাগ করে ‘সোনার বাংলা মৎস্যজীবী সমিতিতে যোগ দেন ।
তারা দাবি করেন, ঝাঁপা মৎস্যজীবী সমবায় সমিতিতে এখন যারা আছেন তাদের অধিকাংশই জেলে নন। কেউ চাকরিজীবী আর কেউ কেউ বিদেশেও থাকেন। সে তালিকার কপি রোববার জেলা প্রশাসক বরাবর প্রদান করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here