যশোরে মনিরামপুরে ১৯ লাখ টাকা কুড়িয়ে পায় শিশু শিক্ষার্থীরা

0
22

যশোরের মণিরামপুর উপজেলার রোহিতা ইউনিয়নের স্বরণপুর প্রাথমিক বিদ্যালয়ের আঙিনায় সাড়ে ১৯ লাখ টাকা ভর্তি একটি ব্যাগ কুড়িয়ে পায় স্কুলে শিশু শিক্ষার্থীরা। রোববার (১৬ অক্টোবর) সকাল ৮টার দিকে এ ঘটনা ঘটে। বিষয়টি জানাজানি হলে মণিরামপুর ও ঝিকরগাছা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে টাকাসহ ব্যাগটি হেফাজতে নেন।
স্থানীয়রা জানান, রোববার সকাল আটটার দিকে রোহিতা স্বরণপুর প্রাথমিক বিদ্যালয় শিক্ষার্থীরা স্কুলে আসে। এ সময় শিক্ষার্থীরা স্কুলের আঙিনায় একটি ব্যাগ পড়ে থাকতে দেখে। ব্যাগটা পড়ে থাকতে দেখে শিশু শিক্ষার্থীরা বিষয়টি স্কুলের শিক্ষকদের জানায়। এরপর স্কুল শিক্ষকরা পুলিশকে খবর দিলে ঝিকরগাছা ও মণিরামপুর থানা পুলিশ বেলা ৯টার দিকে ঘটনাস্থলে উপস্থিত হয়ে টাকার ব্যাগটি পুলিশ হেফাজতে নেয়।
মণিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মনিরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, যদিও টাকা পাওয়ার স্থানটি মণিরামপুর থানা এলাকার। কিন্তু আমি খোঁজখবর নিয়ে জানতে পেরেছি ব্রিটিশ টোবোকোর বিপুল পরিমাণে টাকা খোয়া যাওয়ার ঘটনায় ঝিকরগাছা থানায় একটি মামলা করা হয়। সেই মামলার ভিত্তিতে পরে ব্রিটিশ টোবোকোর ম্যানেজার টাকাগুলো ওখানে ফেলে গেছে।
ওসি আরও বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ঝিকরগাছা থানা পুলিশ টাকাগুলো উদ্ধার করেছে। ঘটনাস্থল থেকে ১৯ লাখ ৬০ হাজার ৬০ টাকা উদ্ধার করা হয়েছে।#