যশোরে মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী দিবস পালিত

0
267

বিশেষ প্রতিনিধি : যশোরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। বুধবার জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর যশোরের আয়োজনে এ দিবস পালিত হয়। দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল মাদকবিরোধী প্রচারাণামূলক শোভাযাত্রা, আলোচনা ও এবারের প্রতিপাদ্য বিষয়ের ওপর চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ।
কালেক্টরেট চত্বরে সকালে বেলুন ফেস্টুন উড়িয়ে মাদকবিরোধী প্রচারণামূলক শোভাযাত্রার উদ্বোধন হয়। শহরের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের উপস্থিতিতে শোভা যাত্রাটি মুজিব সড়ক হয়ে যশোর জিলা স্কুল প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। শোভা যাত্রায় বিভিন্ন সরকারি, বেসরকারি সংস্থা ও স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধি অংশ নেন।
শোভাযাত্রা শেষে জিলা স্কুল অডিটোরিয়ামে আলোচনা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সভায় প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক (স্থানীয় সরকার মন্ত্রণালয় যশোরের উপ-পরিচালক) মাজেদুর রহমান খান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিজিবি ৪৯-এর সিও লে. কর্নেল মোহাম্মদ আরিফুল হক, সিভিল সার্জন ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য ও অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন শিকদার।#
আলোচনায় সভায় সভাপতিত্ব করেন জেলা মাদকদ্রব্য অধিদপ্তরের উপ-পরিচালক ভারপ্রাপ্ত মোহাম্মদ নাজমুল কবীর। স্বাগত বক্তব্য দেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক আমিনুর রহমান। আলোচনা সভায় অন্যদের মধ্যে আলোচনা করেন যশোর জিলা স্কুলের প্রধান শিক্ষক এবিএম গোলাম আজম ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ টাস্কফোর্সের সদস্য অধ্যাপক মসিউল আজম। আলোচনা শেষে চিত্রাংকন প্রতিযোগিতায় তিন বিভাগে ১২ ও রচনা প্রতিযোগিতায় দুই বিভাগে ছয়জন বিজয়ীর মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here