যশোরে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদন্ড

0
225

বিশেষ প্রতিনিধি: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের একটি মামলায় জাকির হোসেন ওরফে জনি নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২০ জরিমানা টাকা জরিমানার রায় দিয়েছেন যশোরের স্পেশাল জজ (জেলা জজ) ও বিশেষ দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা। মঙ্গলবার এ রায় ঘোষণা করা হয়। সাজাপ্রাপ্ত জাকির হোসেন পলাতক রয়েছে। সে যশোরের চৌগাছা উপজেলার কাবিলপুর গ্রামের শহিদ মিয়ার ছেলে।

আদালতের পিপি এসএম বদরুজ্জামান পলাশ জানান, ২০১০ সালের ২৭ ফেব্রুয়ারি সকালে ডিবি পুলিশের একটি দল যশোর-চৌগাছা সড়কের মান্দারতলা এলাকায় টহল দিচ্ছিল। ওই সময় তারা একটি যাত্রীবাহী বাস (পিরোজপুর জ-১১-০০১৬) তল্লাশি করে জাকির হোসেন জনি নামে একজনকে আটক করে। পরে তার কাছে থাকা স্কুলব্যাগ তল্লাশি করে একটি পলিথিনে থাকা প্রায় চার লিটার তরল ফেনসিডিল উদ্ধার করে।

এ ঘটনায় ডিবি পুলিশের এসআই হেমায়েত হোসেন বাদী হয়ে চৌগাছা থানায় একটি মামলা করেন। এ মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহ দারা খান ওই বছরের ১৬ মার্চ আদালতে চার্জশিট দাখিল করেন। আদালতে এ মামলার সাক্ষ্য প্রমাণে দোষী প্রমাণিত হওয়ায় বিচারক জাকিরকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২০ জরিমানা টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদন্ডের রায় দিয়েছেন। সাজাপ্রাপ্ত জাকির হোসেন জামিনে মুক্ত হয়ে পলাতক রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here