যশোরে মাস্ক ছাড়া মিলবে না পণ্য ও সেবা

0
149

নিজস্ব প্রতিবেদক:করোনা প্রতিরোধের লক্ষ্যে গঠিত জেলা কমিটির জরুরিসভা সোমবার যশোর কালেক্টরেট সভাকক্ষে জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। সভার পরে জেলার ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিদের সাথেও মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়। কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য সেকেন্ড ওয়েভ মোকাবেলায় মাস্ক পরিধান নিশ্চিত করা, চিকিৎসাকাজে নিয়োজিত ব্যক্তিবর্গ ব্যতীত অন্য সকল ক্ষেত্রে পুনর্ব্যবহারযোগ্য কাপড়ের মাস্ক পরিধান করা, মাস্ক পরিধান করা ব্যতীত সেবা প্রদান হতে বিরত থাকাসহ করোনাকালীন স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকল্পে এ সভা হয়।
সভায় জানানো হয় দোকান ও সেবা প্রতিষ্ঠানে নো মাক্স নো সার্ভিস লেখা ব্যানার প্রদর্শনের নির্দেশনা রয়েছে। সম্ভাব্য সেকেন্ড ওয়েভ মোকাবেলায় জনগণকে সচেতন করার লক্ষ্যে সিনিয়র তথ্য অফিসারের কার্যালয় হতে মাইকিং করা হবে।
সভায় যশোর২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের রেডিওলজি ও ইমেজিং বিভাগের সিনিয়র কনসালট্যান্ট ডা. সৈয়দ মো. সাজ্জাদ কামাল এর মৃত্যুতে শোক প্রকাশ করা হয়।
জেলা প্রশাসক এনজিও প্রতিষ্ঠানসমূহকে প্রচারণা এবং মাস্ক বিতরণে অংশগ্রহণের জন্য আহবান জানান। ব্যবসায়ী প্রতিনিধিদেরকে তিনি ক্রেতা-বিক্রেতা উভয়ের মাস্ক পরিধান শতভাগ নিশ্চিতকরণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নির্দেশনা প্রদান করেন। সকল স্তরের সরকারী/আধা-সরকারী/ স্বায়ত্বশাসিত/ বেসরকারী প্রতিষ্ঠান/ বিপণি বিতান এবং হাট-বাজারসমূহে মাস্ক পরে প্রবেশ এবং ক্রয় বিক্রয় বাধ্যতামূলক বলে করোনা প্রতিরোধে গঠিত জেলা কমিটির সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শেখ সালাউদ্দিন শিকদার বলেন, শীতের সময়ে সভাসমাবেশ এবং ধর্মীয় সমাবেশ যতদূর সম্ভব পরিহার করতে হবে।
মাস্ক পরিধান নিশ্চিতকরণ, হাত ধোয়া এবং শারীরিক দূরত্ব বজায়- কোভিডের দ্বিতীয় ঢেউ সামলানোর সবচেয়ে কার্যকর উপায় হিসেবে সভায় একমত পোষণ করা হয়।
যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার দিলীপ কুমার রায়, সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন, অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দীন সিকদার, প্রেসক্লাবের সভাপতি জাহিদ হাসান টুকুন, সিটি ক্যাবলের ব্যবস্থাপনা পরিচালক মীর মোশাররফ হোসেন বাবু, মোটরপাটর্স ব্যবসায়ী সমিতির সভাপতি শাহীনুর হোসেন ঠান্ডু, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সবুজ, বাংলাদেশ ইলেকট্রিক, ট্রাই সাইকেল,ইম্পোটার এন্ড স্পেয়ার পার্টস মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সহসভাপতি কাজী আব্দুল কাদির, জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি যশোরের সভাপতি সাকির আলী,হাটবাজারের সত্ত্বাধিকারী মিফতাউর রহমান খান, রং ফ্যাশনের সত্ত্বাধিকারী তনুজা রহমান মায়া প্রমুখ।