যশোরে শারীরিক প্রতিবন্ধীদের বেতন ভাতার দাবি

0
348

নিজস্ব প্রতিবেদক : দশ হাজার টাকা বেতন ও একটি করে ইজিবাইক দাবিতে সোমবার সকাল সাড়ে ১১টায় প্রেসক্লাব যশোরের সামনে শারীরিক প্রতিবন্ধী ভিখারিরা তাদের কষ্টের কথা জানাতে এক মানববন্ধনে সমবেত হন।

এতে শারীরিক প্রতিবন্ধী শুকুর আলী ও শহিদুল ইসলাম এর ডাকে ২০/২৫ জন ভিখারি অংশ নেয়। তারা বলেন, সরকারের ভিক্ষুক পুনর্বাসনের কর্মসূচি আমাদের কপালে জোটে নাই। সরকার ভালো পদক্ষেপ নিয়েছে। কিন্তু তালিকায় অন্তর্ভুক্ত করা হয়নি তাদের মতো শারীরিক প্রতিবন্ধীদের। ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচির কথা ব্যাপক হারে প্রচার হওয়ায় রাস্তাঘাটে এখন আর কেউ ভিক্ষা দিতে চান না। ভিক্ষা চাইলেই সবাই ডিসি অফিসে যোগাযোগ করার পরামর্শ দেন।
শহিদুল আরো জানান, ভিক্ষা করতে তাদেরও ভালো লাগে না। কিন্তু সরকার তাদের জন্যে কোনো ব্যবস্থাও করেনি। বাধ্য হয়ে পেটের তাগিদে তাদের রাস্তায় নামতে হয়েছে। তারা বলেন, যোগ্যতা অনুসারে কাজ বা অনেকেই ইজিবাইক চালাতে পারেন; তাদের জন্যে সেই ব্যবস্থা করা হোক। সে সাথে বেতন ভাতা হিসাবে অক্ষমদের মাসিক ১০ হাজার টাকা দেওয়ার জন্যে তারা সরকারের কাছে দাবি জানান।

মানববন্ধন সমবেতে উপস্হিত ছিলেন শারীরিক প্রতিবন্ধী ভিখারি যশোর সদরের ও শহরতলির ভেটকে গ্রামের হালিম, বিরামপুর গ্রামের সেলিম, শষ্টটিতলা পাড়ার জহুর আলী সরদার ও তেছেম আলী, চাচড়ার রজব আলী ও কলিম উদ্দীন, ঝুমঝুম পুরের আব্দুল ওহাব, সাড়াপোলের কামরুজ্জামান বাবলু, ঘোপ এলাকার মান্তারী বেগম, বালিয়া ভেকুটিয়ার শুকুর আলী, আরবপুরের রিপন আলী, শেখহাটি গ্রামের রাজু হোসেন, রায়পাড়ার সিরাজ মিয়া ও মুক্তা বেগম ও শহিদুল প্রমুখ।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here