যশোরে শিশু সানজিদা হত্যার আসামিদের ফাঁসির দাবিতে মানববন্ধন

0
40

নিজস্ব প্রতিবেদক : যশোর সদর উপজেলার পতেঙ্গালি এলাকায় শিশু সানজিদা হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল ১১ টায় প্রেসক্লাব যশোরের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ঘন্টাব্যাপী মানববন্ধনে সানজিদার পিতা সোহেল রানা, মা শরিফা খাতুন, ইউপি মেম্বার জাহিদুল ইসলাম, নারী ইউপি সদস্য সাহিদা ইয়াসমিন, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ যশোর সদর উপজেলা সভাপতি তিমির ঘোষ জয়সহ পতেঙ্গালী ও আশপাশের গ্রামের সহস্রাধিক মানুষ অংশগ্রহণ করেন।
গত ১ অক্টোবর দুপুরে নিজ বাড়ির সামনে থেকে নিখোঁজ হয় সানজিদা। পরিবারের লোকজন তাকে খুঁজে ব্যর্থ হয়ে যশোর কোতোয়ালি থানায় জিডি করেন। এরপর ডিবি পুলিশ তদন্ত শুরু করে সানজিদার প্রতিবেশী আনজুয়ারা বেগমকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে। একপর্যায়ে সে হত্যার কথা স্বীকার করে এবং ওইদিন দিবাগত রাত সাড়ে ১১টার দিকে তার বাড়ির চালের ড্রাম থেকে সানজিদার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় সানজিদার পিতা সোহেল রানা মামলা দায়ের করলে পুলিশ আনজুয়ারার আরো দুই সহযোগী আব্দুল মালেক গাজী ও তার স্ত্রী খাদিজা বেগমকে আটক করে।
গ্রেফতারকৃত এই তিন আসামির ফাঁসির দাবিতে আজ এ মানববন্ধন করেন গ্রামবাসী। পরে তারা শহরে বিক্ষোভ মিছিল করেন তারা।
এদিকে এলাকার বিভিন্ন সূত্র থেকে জানা যায় সোনাচোরাচালান হিসেবে রেজাও জিয়ার সোনা চোরাচালানের খবর নিহত শিশুর পরিবারের সদস্যরা জেনে ফেলার কারণে এবং তাদের সোনার কয়েকটি চালান আটক হওয়ায় সন্দেহের তীর নিহত শিশুর পরিবারের দিকে তাক করে। আর এ কারণেই রেজা জিয়াগং সানজিদাকে পরিকল্পিতভাবে হত্যা করে প্রতিশোধ নেয়। দুই ভাইয়ের মধ্যে আর এন রোডে জিয়ার নামমাত্র একটি পার্টস এর দোকান রয়েছে। পার্সের দোকানের মাধ্যমে সোনা চরাচালান ব্যবসাটা আরো জোরালোভাবে চালিয়ে তারাসমগ্র এলাকাবাসীর দাবি ঘটনাটি বিস্তার তদন্ত করে দোষী অন্যান্যদের বিরুদ্ধে আইন অনেক ব্যবস্থা গ্রহণের জন্য সুদৃষ্টি কামনা করেছেন।#