যশোরে শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত গাওয়া, সুন্দর হাতের লেখা, ছবি আঁকা, কবিতা আবৃত্তি ও গল্পবলা প্রতিযোগিতা’ অনুষ্ঠিত

0
1206

সংবাদ বিজ্ঞপ্তি : পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা জাগরণী চক্র ফাউন্ডেশন তার কর্মএলাকায় বাস্তবায়ন করছে ‘সাংস্কৃতিক ও ক্রীড়া বিষয়ক কর্মসূচি’। এর অংশ বুধবার (২৫ অক্টোবর, ২০১৭) যশোরের চৌগাছা উপজেলার মুক্তিনগর শহীদ স্মরণী মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে ‘স্কুলপর্যায়ে শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত গাওয়া, সুন্দর হাতের লেখা, ছবি আঁকা, কবিতা আবৃত্তি ও গল্পবলা প্রতিযোগিতা’।

প্রতিযোগিতার উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহাজাহান আলী। এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক ও কবি উজ্জ্বল হোসেন, জাগরণী চক্র ফাউন্ডেশনের সাংস্কৃতিক ও ক্রীড়া বিষয়ক কর্মসূচির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জুবায়ের আহমেদ সহ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

৫ টি বিষয়ে প্রতিযোগিতায় অংশ নেয় বিদ্যালয়টির শতাধিক শিক্ষার্থী।

শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত গাওয়া প্রতিযোগিতায় ১৮ জন প্রতিযোগির মধ্যে প্রথম স্থান অধিকার করে মেহেদী হাসান, দ্বিতীয় ফারজানা ইয়াসমিন ইতি ও তৃতীয় স্থান অধিকার করে নাজমিন নাহার মিম। সুন্দর হাতের লেখা প্রতিযোগিতায় ২০ জন প্রতিযোগির মধ্যে প্রথম স্থান অধিকার করে নাজমিন নাহার, দ্বিতীয় মোহনা খাতুন ও তৃতীয় স্থান অধিকার করে সানজিদা সুলতানা। ছবি আঁকা প্রতিযোগিতায় ২২ জন প্রতিযোগির মধ্যে প্রথম স্থান অধিকার করে লাবনী খাতুন, দ্বিতীয় জলি খাতুন ও তৃতীয় স্থান অধিকার করে সানজিদা। কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় ১৯ জন প্রতিযোগির মধ্যে প্রথম স্থান অধিকার করে সাদিয়া আক্তার রিয়া, দ্বিতীয় সানজিদা পারভীন ঋতু ও তৃতীয় স্থান অধিকার করে ইশরাক মাহাথীর। গল্পবলা প্রতিযোগিতায় ২০ জন প্রতিযোগির মধ্যে প্রথম স্থান অধিকার করে প্রান্তনুর, দ্বিতীয় আরিফুল ইসলাম ও তৃতীয় স্থান অধিকার করে আবু বক্কার সিদ্দিক।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে তুলে দেওয়া হয় মূল্যবান উপহার বই ও চিত্রাঙ্কন সামগ্রী।

উল্লেখ্য, পর্যায়ক্রমে উপজেলার আরও ৫ টি বিদ্যালয়ে অনুষ্ঠিত হবে ৫টি বিষয়ে স্কুলপর্যায়ের একই ধরনের প্রতিযোগিতা। যেখান থেকে বিজয়ী ৭৫ জনকে নিয়ে আগামী নভেম্বর মাসের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হবে উপজেলা পর্যায়ের চুড়ান্ত প্রতিযোগিতা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here