যশোরে শুরু হয়েছে রিপন আটোস টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট

0
126

ক্রীড়া প্রতিবেদক : যশোরে পাঁচ দলের অংশগ্রহণে শুরু হয়েছে রিপন আটোস টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট। শুক্রবার (১২ মার্চ ২০২১) স্থানীয় শামস-উল-হুদা স্টেডিয়ামে শুরু হয় এই টুর্নামেন্ট। উদ্বোধনী ম্যাচে ৫ উইকেটে জয় পায় আরএন রোড থান্ডারস।
রিপন অটোসের পৃষ্ঠপোষকতায় যশোর জেলা ক্রিকেট ডেভেলপ্টমেন্ট কমিটির তত্ত্বাবধানে টুর্নামেন্টের ব্যবস্থাপনায় রয়েছে ক্রিকেটার ওয়েলফেয়ার এসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) যশোর।
বিকেলে বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির।
সাবেক ক্রিকেটার শাহারিয়ার আলম তূর্য সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক ও সাবেক ক্রিকেটার আকসাদ সিদ্দিকী শৈবাল, সাবেক ক্রিকেটার মাইনুদ্দীন রোম, সাবেক ক্রিকেটার ও রিপন অটোর স্বত্ত্বাধিকারী আইয়াজ উদ্দীন রিপন প্রমুখ।
উদ্বোধনের পর টুর্নামেন্টের প্রথম ম্যাচে অংশ নেয় আরএন রোড থান্ডারস বনাম ঝিকরগাছা ঈগল। খেলায় ৫ উইকেটে জয় পায় আরএন রোড থান্ডারস।
টসে হেরে প্রথমে ব্যাটিং এর আমন্ত্রণ পেয়ে নির্ধারিত ১৮ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৬ রান সংগ্রহ করে ঝিকরগাছা ঈগল। দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান করেন সুকান্ত।
আরএন রোডের হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট তুলে নেন রুবেল হোসেন ও মাঈনুল ইসলাম সোহেল।
জবাবে ব্যাট করতে নেমে ১০ বল হাতে রেখেই জয়েরর বন্দরে পৌঁছে যায় আরএন রোড থান্ডারস। ৪৭ বল খরচ করে ১টি ছক্কা ও ৪টি চারের সাহায্য দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন শাহরিয়ার সাকিব।
আরএন রোডের হয়ে ৩৯ রান ও ২ উইকেট তুলে নিয়ে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন মাঈনুল ইসলাম সোহেল। ২টি ছক্কা হাঁকিয়ে দলকে জয়ের দারপ্রান্তে পৌঁছাতে ভূমিকা রাখায় সুপার সিক্সার অব দ্য ম্যাচের পুরস্কারর জেতেন আরএন রোডের লাকামাতুজ্জামান রুবেল।
টুর্নামেন্টের অন্য অংশগ্রহনকারী দলগুলো হচ্ছে-রেলরোড লায়নস, বেজপাড়া বুলস, উপশহর ওয়ারিয়রস।
১৯ মার্চ ফাইনাল খেলার মধ্য দিয়ে শেষ হবে এই ক্রিকেট আসর।