যশোরে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের চেক বিতরণ

0
47

নিজস্ব প্রতিবেদক : যশোরে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের চিকিৎসা সহায়তা ও করোনাকালীন প্রনোদনার চেক বিতরণ করা হয়েছে। সোমবার বেলা ১২টার দিকে প্রেসক্লাব যশোর মিলনায়তনে যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) আয়োজনে চেক বিতরণ করা হয়।

জেইউজে সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান।

প্রধান অতিথির বক্তব্যে তমিজুল ইসলাম খান বলেন, সাংবাদিকতা একটি চ্যালেঞ্জিং পেশা। এই পেশায় প্রলোভন, প্রতিবন্ধকতা ও সংকট মোকাবেলা করেই এগিয়ে যেতে হয়। সমাজের অসঙ্গতি তুলে ধরতে গিয়ে অনেকের বিরাগভাজন হতে হয়। নানা সমস্যার সমুক্ষিন হতে হয়। আবার যে কর্মক্ষেত্রের হয়ে এইসব চ্যালেঞ্জ নেন, সেখানেও আছে নানা বৈষম্য। অনেক ক্ষেত্রে যথাযথ মূল্যায়ন হয় না। বর্তমান সরকার সাংবাদিকদের কল্যাণে খুবই আন্তরিক। করোনাকালে সরকার সব মানুষকে সুরক্ষার আওতায় আনতে পেরেছে। সরকারের মানবিক কার্যক্রমের আওতায় সাংবাদিকরাও সুবিধা পাচ্ছে। উন্নয়নের মহাসড়কে দেশের সব মানুষ সুফল পাচ্ছে। সরকারের সমালোচনাকারী সাংবাদিকরাও সরকারি সুযোগ সুবিধা ভোগ করছেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রেসক্লাব যশোরের সম্পাদক এসএম তৌহিদুর রহমান। উপস্থিত ছিলেন যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) সাবেক সভাপতি আমিনুর রহমান মামুন ও সাজ্জাদ গণি খান রিমন। অনুষ্ঠান সঞ্চালনা করেন যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) সাধারণ সম্পাদক এইচআর তুহিন।

অনুষ্ঠানে ৮জন সাংবাদিকের চিকিৎসা ও মৃত্যজনিত অর্থসহায়তার চেক বিতরণ করা হয়। এছাড়াও ৬৬জন সাংবাদিককে করোনাকালীন প্রণোদনার ১০ হাজার টাকার চেক প্রদান করা হয়। মোট ১৬ লাখ ১০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে।