যশোরে স্ত্রীকে আগুনে পুড়িয়ে হত্যা, স্বামীর ফাঁসির আদেশ

0
238

নিজস্ব প্রতিবেদক : বুধবার দুপুরে যশোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক অমিত কুমার দে স্ত্রী হত্যার দায়ে আব্দুল্লাহ ওরফে তিতুমীর নামে একজনকে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। রায় ঘোষণা শেষে দণ্ডিতকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক। দণ্ডিত আব্দুল্লাহ যশোর সদর উপজেলার সুলতানপুর বাবুপাড়া এলাকার আইয়ুব আলীর ছেলে।
ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ইদ্রিস আলী জানান, আব্দুল্লাহ যশোর সদর উপজেলার মোবারককাটি গ্রামের কবির হোসেনের মেয়ে সালমা খাতুনকে বিয়ের পর যৌতুক হিসেবে মোটরসাইকেল দাবি করে আসছিল। দাবি মেটাতে ব্যর্থ হওয়ায় স্ত্রীকে শারীরিকভাবে নির্যাতন শুরু করে আব্দুল্লাহ। সর্বশেষ ২০১২ সালের ৯ জুলাই সালমাকে কেরোসিন দিয়ে পুড়িয়ে হত্যা করে সে। এ ঘটনায় নিহত সালমার বাবা বাদী হয়ে মামলা করেন।
সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক আসামি আব্দুল্লাহকে স্ত্রী হত্যার দায়ে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানার রায় দেন। রায় ঘোষণা শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। রায়ে সন্তোষ প্রকাশ করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ইদ্রিস আলী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here