যশোরে হত্যাসহ ১২ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

0
350

নিজস্ব প্রতিবেদক : যশোরে হত্যাসহ ১২ মামরার আসিামি বাবু (৪০) পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। তিনি সদর উপজেলার কৃষ্ণবাটি গ্রামের বাসিন্দা। সোমবার দিনগত মধ্যরাতে (মঙ্গলবার) সদর উপজেলার সাড়াপোল এলাকায় ‘বন্দুকযুদ্ধের’ ঘটনাটি ঘটে।
যশোর কোতয়ালী থানার ইনসপেক্টর (তদন্ত) শেখ তাসমীম আলম বলেন, একদল সন্ত্রাসী অপরাধমূলক কাজ করার জন্য সাড়াপোল কালাবাগ এলাকায় অবস্থান করছিল বলে খবর পাওয়া যায়। সেই অনুযায়ী মধ্যরাতে পুলিশ সেখানে অভিযান চালায়।
পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি ছোড়ে। পুলিশও দশ রাউন্ড গুলি চালিয়ে পাল্টা জবাব দেয়। একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটে পালিয়ে যায়। পরে ওই এলাকা তল্লাশি করে একজনকে পড়ে থাকতে দেখা যায়। গুরুতর অবস্থায় তাকে জেনারেল হাসপাতালে আনা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ওই ব্যক্তি। এলাকাবাসী তাকে বাবু বলে শনাক্ত করেন। তবে তার বাবার নাম জানা যায়নি।
পুলিশের এই কর্মকর্তা দাবি করেন, ঘটনার সময় তাদের দুই সদস্য কনস্টেবল আবু বকর ও কনস্টেবল খায়রুল আহত হন। তাদের জেনারেল হাসপাতালে চিকিৎসা দিয়ে পুলিশ লাইন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর ঘটনাস্থল থেকে ২০০ পিস ইয়াবা, ৫৪ বোতল ফেনসিডিল, একটি ওয়ান শুটারগান এবং কিছু গুলির খোসা উদ্ধার করা হয়েছে।
হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক মোহাম্মদ স্বপন জানান, মাথায় গুলিবিদ্ধ হয়ে ওই ব্যক্তি মারা গেছেন। হাসপাতালে তাকে মৃত অবস্থায় আনা হয়।
পুলিশ ইনসপেক্টর তাসমীম বলছেন, নিহত বাবুর বিরুদ্ধে অস্ত্র, বিস্ফোরক, মাদকসহ ১২টি মামলা আছে। পুলিশ তাকে খুঁজছিল।