যশোরে ১২ ঘন্টার ব্যববধানে আরো এক যুবলীগ কর্মী নিহত

0
87

নিজস্ব প্রতিবেদক : যশোরে শহরের মুজিব সড়ক এলাকায় সংঘবদ্ধ একটি চক্রের ছুরিকাঘাতে যুবলীগ রাজনীতির সাথে জড়িত রিপন হেসেন (২৫) নামে এক যুবক খুন হয়েছেন। তিনি খড়কী কবরস্থানপপাড়ার বুড়ো মিয়ার ছেলে। সোমবার (১৬ অক্টোবর) রাত ৮টার দিকে এ হত্যার ঘটনাটি ঘটে। তবে গাড়িখানা রোড এলাকার একটি অপরাধী চক্র ঘটনায় জড়িত বলে পুলিশ প্রাথমিকভাবে ধারণা করেছে। এ ঘটনায় মুস্তাক নামে একজনকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি হেফাজতে নেয়া হয়েছে।
স্থানীয় ব্যবাসায়ী ও থানা পুলিশ সূত্র জানিয়েছে, এদিন রাত ৮ টার দিকে রিপন হোসেন তার পরিচিত মুস্তাক নামে একজনকে সাথে নিয়ে রিকসাযোগে যশোরের রেলস্টেশন এলাকা থেকে বাড়ির উদ্দেশ্যে যাচ্ছিলেন। পথিমধ্যে জিলা স্কুলের অদুরে পঙ্গু হাসপাতালের সামনে অজ্ঞাত ৫/৭ জনের একদল দুর্বৃত্ত এসে তাদের গতিরোধ করে। এসময় বাক বিতন্ডা ও পরে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে ওই সংঘবদ্ধরা। রক্তাত্ব অবস্থায় মাটি লুটিয়ে পড়ে রিপন। তার সাথে থাকা মুস্তাকও সামান্য আহত হন। স্থানীয়রা রিপনকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার হাসিব আল হাসান জানিয়েছেন, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।
এ ব্যাপারে নিহত রিপনের পরিচিত যুবলীগ রাজনীতির সাথে জড়িত খড়কীর ভুট্টো জানিয়েছেন, রিপন পেশায় একজন লেদ মিস্ত্রি। সম্প্রতি একটি শান্তি সমাবেশে যশোর শহরে গাড়িখানার একটি চিহ্নিত দুর্বৃত্ত চক্রের সাথে হাতহাতি হয় রিপনের। তারা রিপনকে দেখে নেয়ার হুমকি দেয়। এদিন রাতে ওই চক্রের লোকজন মুজিব সড়কে পেয়ে রিপনকে ছুরিকাঘাতে হত্যা করেছে।
এছাড়া ঘটনার সময় রিপনের সাথে রিকসায় ছিলেন দাবি করে মুস্তাক জানিয়েছেন, মূলত রিপনকে নয়, তাকে হত্যা করতে এসেছিল দূর্বৃত্তরা। তার উপর চড়াও হলে রিপন এগিয়ে গেলে তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করা হয়েছে।
এদিকে, ছুরিকাঘাত করার সময় রিপনের সাথে মুস্তাক নামে যে যুবক ছিল বলে প্রচার হয়েছে তাকে হেফাজতে নিয়েছে ডিবি পুলিশ। এসআই সোলাইমান আক্কাস তাকে হাসপাতাল চত্বর থেকে নিয়ে গেছেন বলে তথ্য মিলেছে। তাকে জিজ্ঞাসাবাদ চলছে।

যশোর কোতোয়ালি থানার ইন্সপেক্টর (তদন্ত) এ. কে. এম সফিকুল আলম চৌধুরী জানিয়েছেন, হত্যার ঘটনায় কারা জড়িত থাকতে পারে, এম তথ্য সংগ্রহ করা হচ্ছে। বিভিন্ন সূত্র থেকে তথ্য আসছে। জড়িতরা দ্রুত আটক ও শনাক্ত হবে।