যশোরে ২২২ জন শিক্ষার্থীকে সংবর্ধনা ও অনুদান প্রদান করেছে জাগরণী চক্র ফাউন্ডশেন

0
269

নিজস্ব প্রতিবেদক বেসরকারি উন্নয়ন সংস্থা জাগরণী চক্র ফাউন্ডেশন তার কর্মএলাকাÑ যশোর জোনের (যশোর ও নড়াইল জেলা) অসচ্ছল-মেধাবী ২২২ জন শিক্ষার্থীকে সংবর্ধনা ও ৫ হাজার টাকা করে অনুদান দিয়েছে। তারা সবাই প্রতিষ্ঠানটির উপকার ভোগি সদস্যদের সন্তান এবং এ বছর এইচএসসি পরীক্ষায় পাশ করেছেন।শনিবার সকালে যশোর জিলা স্কুল মিলনায়তনে এই ‘কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও অনুদান প্রদান অনুষ্ঠান’ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তাদের হাতে অনুদানের টাকা তুলে দেন যশোরে পুলিশ সুপার আসিছুর রহমান। এসময় তিনি বলেন একটা মধ্যবৃত্ত পরিবার থেকেই আমি উঠে এসেছি। বড় স্বপ্ন নিয়ে সামনে চলার চেষ্ঠা করেছি। আজ আমি একজন পুলিশ অফিসার হয়েছে তোমাদের কেও সামনে এগুতে হলে স্বপ্ন দেখতে হবে। তিনি বলেন স্বপ্ন না থাকলে সামনে এগুনো যায়না।
জাগরণী চক্র ফাউন্ডেশনের সভাপতি জন এস বিশ্বাসের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সংস্থার নির্বাহী পরিচালক আজাদুল কবির আরজু। উদ্দেশ্য বর্ণনা করে বক্তব্য রাখেন সংস্থার মাইক্রোফাইন্যান্স কর্মসূচির পরিচালক আজিজুল হক। অনুদানপ্রাপ্ত শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন দৃষ্টি প্রতিবন্ধী অপর্না বিশ্বাস।

উল্লেখ্য জাগরণী চক্র ফাউন্ডেশন ২০০২ থেকে প্রতিবছর তার কর্মএলাকার অসচ্ছল-মেধাবী শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসি পরীক্ষার বোর্ড ফি দিয়ে আসছে। এদের মধ্যে যারা জিপিএ ৪.৫ পায় তাদের প্রত্যেককে সংস্থার নিজস্ব তহবিল থেকে এককালীন পাঁচ হাজার টাকা করে অনুদান দেয়া হয়। প্রতিবছর সংবর্ধনা অনুষ্ঠানের মাধ্যমে কৃতী শিক্ষার্থীদের হাতে এ অনুদানের টাকা তুলে দেয়া হয়। এ বছর সংস্থা ৮টি কর্মএলাকার ১৬ হাজার ৮ শত ৯৩ জন এসএসসি পরীক্ষার্থীকে ২ কোটি ৯০ লাখ ৮৬ হাজার ৮ শত ১৫ টাকা এবং ৭ হাজার ৪৬৭ জন এইচএসসি পরীক্ষার্থীকে ১ কোটি ২৮ লাখ ৮৬ হাজার ৪৫৬ টাকা বোর্ড ফি দিয়েছে। এবার এইচএসসি পাশ করা ১ হাজার ১৫৩ জন শিক্ষার্থীকে ৫ হাজার টাকা করে অনুদান পাওয়ার যোগ্যতা অর্জন করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here