যশোরে ৭ মার্চের আলোচনা সভা ও বঙ্গবন্ধুর ভাষণ প্রদর্শন

0
40

নিজস্ব প্রতিবেদক : যশোরের বিভিন্ন স্কুল ও কলেজে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের তাৎপর্য নিয়ে আলোচনা সভা, প্রমাণ্যচিত্রে বঙ্গবন্ধুর ভাষণ প্রদর্শন রচনা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ মার্চ) শিক্ষা অধিদফতরের নির্দেশনায় এ আয়োজন করা হয়।

যশোর সরকারি এম এম কলেজে আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার। বিশেষ অতিথি ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর নাসিম রেজা। আহবায়ক প্রফেসর তাজুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন সহযোগী অধ্যাপক আর এম জাকারিয়া, প্রফেসর জিল্লুল বারী ও প্রভাষক আজিজুর রহমান।

যশোর সরকারি মহিলা কলেজে এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ড. মিয়া আব্দুর রশিদ। অনুষ্ঠানের আহবায়ক সৈয়দ আহসান হাবীবের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদক মাহবুবুল হক খান।

ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজে অধ্যক্ষ জেএম ইকবাল হোসেনের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক আলফাজ উদ্দিনের সঞ্চলনায় বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক ড. তপন কুমার গাঙ্গুলী ও সহকারী অধ্যাপক এম বিলাল হুসাইন।

হামিদপুর আলহেরা কলেজে কলেজে অধ্যক্ষ মফিজুল ইসলামের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক আশরাফ আলীর সঞ্চলনায় বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক আব্দুল হাকাম ও আলী আকবর।

যশোর জিলা স্কুলে আলোচনা সভা, রচনা ও কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধান শিক্ষক শোয়াইব হোসেন। বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক (প্রভাতি) নারায়ন চন্দ্র দেবনাথ, সহকারী প্রধান শিক্ষক (দিবা) সেলিমা