যশোর উপশহর মহিলা ডিগ্রি কলেজের অ্যাকাডেমিক ভবন উদ্বোধন

0
1051

নিজস্ব প্রতিবেদক : যশোর উপশহর মহিলা ডিগ্রি কলেজের নতুন চারতলা অ্যাকাডেমিক ভবন বুধবার সকালে যশোর সদর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ এর উপস্হিতিতে উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধন  কালে এই শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনা কমিটির সভাপতি সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সারাদেশে উন্নয়নের অংশ হিসেবে যশোর সদরেও ব্যাপক উন্নয়ন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। তারই অংশ হিসেবে আজ যশোর উপশহর মহিলা ডিগ্রি কলেজের সুদৃশ্য চারতলা অ্যাকাডেমিক ভবনের উদ্বোধন করা হলো।

তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা, স্বাস্থ্যসহ নানা উন্নয়নমূলক কাজ করছে। সরকার বিশেষ করে নারীশিক্ষাকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে বিরামহীন কাজ করছে। বাংলাদেশে নারীশিক্ষার উন্নয়নে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অবদান অগ্রগণ্য।’

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ঐকান্তিক প্রচেষ্টায় খুব অল্পসময়ে যশোরসহ বিভিন্ন এলাকায় অ্যকাডেমিক ভবনগুলো নির্মাণ করা সম্ভব হয়েছে বলে মন্তব্য করেন নাবিল।

কলেজ কর্তৃপক্ষ জানান, যশোর সদরের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের ঐকান্তিক প্রচেষ্টায় ২০১৫ সালে নভেম্বরে প্রায় এক কোটি নয় লাখ টাকা ব্যয়ে দ্বিতল ভবনের কাজ শুরু হয়। এরপর ২০১৬ সালের জুলাই মাসে আরো এক কোটি ৩০ লাখ টাকা ব্যয়ে ভবনের তৃতীয় ও চতুর্থ তলার কাজ শুরু হয়।

তিন হাজার ৮০০ বর্গফুট আয়তনের এই ভবনে ক্লাসরুম ছাড়াও রয়েছে কম্পিউটার ল্যাব, হল রুম, কনফারেন্স রুম এবং ক্যান্টিন।

অ্যাকাডেমিক ভবন উদ্বোধনকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর হারুনুর রশিদ, উপাধ্যক্ষ ড. শাহনাজ পারভীন, জেলা আওয়ামী লীগ নেতা ফরিদ আহমেদ কচি, সুখেন মজুমদার, সদর উপজেলা সভাপতি মোহিতকুমার নাথ, যুবলীগনেতা মঈনুদ্দিন মিঠু, স্বেচ্ছাসেবক লীগনেতা লুৎফুল কবীর বিজু, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ফয়সাল খান, যুবলীগ সদর উপজেলার আহ্বায়ক অশোক বোস, শহর যুবলীগনেতা মেহবুব রহমান ম্যানসেলসহ কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here