যশোর ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশপনা নব নির্বাচিত কমিটিকে ইয়াকুব কবিরের অভিনন্দন

0
91

ক্রীড়া প্রতিবেদক: শুক্রবার উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয় বাংলাদেশ ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশন যশোর জেলা শাখার ত্রিবার্ষিক নির্বাচন। সভাপতি নির্বাচিত হয়েছেন রিয়াজুল ইসলাম। সাধারণ সম্পাদক পদে একমাত্র প্রার্থী আসাদুল্লাহ খান বিপ্লব। একারণে তিনি আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন।
এদিকে যশোর ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশপনা নব নির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন যশোর জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির।
এর আগে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান মুকুল জানান, যেহেতু সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বিপ্লব, সে কারণে ১২ টি পদে নির্বাচন অনুষ্ঠিত হলো। সহসাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ এ দুটি পদে টাই হয়। সহসাধারণ সম্পাদক পদে নিবাস হালদার ও খন্দকার জাকির আহমেদ সমান ২৩ ভোট এবং কোষাধ্যক্ষ পদে মসলেহ উদ্দিন স্বপন ও জহির উদ্দিন সমান ২৩ ভোট পান। সহসাধারণ সম্পাদক পদে নিবাস হালদার ও কোষাধ্যক্ষ পদে মসলেহ উদ্দিন স্বপন লিখিতভাবে নিজেদের প্রার্থিতা প্রত্যাহার করে নেন। একারনে সহসাধারণ সম্পাদক পদে খন্দকার জাকির আহমেদ ও কোষাধ্যক্ষ পদে জহির উদ্দিনকে জয়ী ঘোষণা করেন নির্বাচন কমিশন। সভাপতি পদে রিয়াজুল ইসলাম ২৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে একমাত্র প্রতিদ্বন্দ্বি খার্য়েরজ্জামান বাবু পান ২২ ভোট। সহসভাপতি একটি পদে আলমগীর সিাদ্দকী ২৩ ভোট পেয়ে জয়ী ও রাজু পারভেজ পান ২১ ভোট। দপ্তর সম্পাদক পদে বর্তমান দপ্তর সম্পাদক শাহ নেওয়াজ রুশো ২৪ ভোট পেয়ে আবারও নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বি বদরুল আলম পান ২২ ভোট। নির্বাহী সদস্য ৭ টি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ১৪ জন প্রার্থী। নির্বাচিত হয়েছেন মাহামুদুর রহমান (২৫ ভোট), ফারুক হোসেন (২৪ ভোট), আশিকুর রহমান মল্লিক (২৩ ভোট), কামরুজ্জামন হিরা (২৩ ভোট), কাজী শহীদ আহমেদ (২৩ ভোট), আমিনুল ইসলাম (২৩ ভোট) ও মুসা কাজিম (২৩ ভোট)। এছাড়া গোলাম ফারুক চৌধুরী (২২ ভোট), রাশেদ পারভেজ ফুল (২২ ভোট), বিধান কুমার দত্ত (২২ ভোট), কাজী শফিকুল ইসলাম কাজল (২২ ভোট), সাজ্জাদুল আলম বিপুল (২২ ভোট), মারুফ হাসান মুরাদ (২০ ভোট) ও জাকির হোসেন (২০ ভোট) পান। এ নির্বাচনে ৪৬ জন ভোটারের সকলে ভোটাধিকার প্রয়োগ করেন।