যশোর ক্রীড়াঙ্গনের সোনালী ভবিষ্যতের দায়িত্ব নিলেন কাজী নাবিল ও কাজী এনাম আহমেদ

0
178

ডি এইচ দিলসান : যশোর ক্রীড়াঙ্গনের সোনালী ভবিষ্যতের দায়িত্ব নিলেন যশোর-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ সভাপতি কাজী নাবিল আহমেদ ও বাংলাদেশ কিকেট বোর্ডের পরিচালক কাজী এনাম আহমেদ। রোববার যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে যশোর জেলা ক্রীড়া সংস্থার নির্বাচিত পরিষদের সাথে এক রুদ্ধদার বৈঠকে এমন প্রতিশ্রুতি দেন তারা। এ সময় যশোর-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ সভাপতি কাজী নাবিল আহমেদ বলেন আমি যশোরের খেলাধুলা এবং স্টেডিয়াম উন্নয়নে কাজ করতে চাই। তিনি বলেন আমি কোন নির্দিষ্ট ব্যক্তির জন্য নয় যশোরের ক্রীড়াঙ্গনের স্বার্থে জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবিরকে সাথে নিয়ে কাজ করবো। তিনি বলেন খেলার প্রয়োজনে আমরা সবাইকে একসাথে করে কাজ করবো। তিনি বলেন কেউ যদি পেছন থেকে খোচাতে থাকে তাহলে খেলাধুলার ক্ষতি হয়, এই খোচাখুচি বন্ধ করে খেলার মাঠে ফেরার আহ্বান জানান তিনি। তিনি বলেন আমি এবং ডিসির মধ্যোস্থতায় যাবতীয় সমস্যাগুলো ঠিক করবো। ব্যক্তিগত রেসারেসির কারনে যশোরের খেলাধুলার ক্ষতি হোক এটা আমি চাইবো না। ভোটের মাঠে প্রতিপক্ষ থাকবে। কিন্তু ভোট শেষে আবার সবাই এক হয়ে কাজ করতে হবে। যশোর স্টেডিয়ামের মাঠ প্রসস্ত, উচুৃ এবং গ্যালারির উন্নয়ন প্রকল্পের ফাইল দ্রুত ছাড় করিয়ে কাজ শুরু করার ব্যবস্থা করবো আমরা। এছাড়া যশোরের ভালো মানের হোটেল, সুইমিং পুল, বিমানবন্দরসহ সব ধরনের সুভিদা আছে। আমরা বিকল্প মাঠও তৈরি করার ব্যবস্থা করছি যাতে এখানে আন্তর্জাতিক মানের খেলাগুলো করানো যায়।
এর আগে বিসিবির গ্রাউন্ডস কমিটির ম্যানেজার আব্দুল বাতেন ও পরিচালক কাজী এনাম আহমেদ বিকল্প ক্রিকেট স্টেডিয়াম তৈরির জায়গা এবং শামস-উল হুদা স্টেডিয়াম পরিদর্শন শেষে বলেন, আমি যশোর জেলা ক্রীড়া সংস্থার কাউন্সিলর হিসেবে বিসিবির পরিচালক, যশোরের প্রতি আমার দায়বন্ধতা আছে, তাই যশোরের খেলাধুলার মান উন্নয়নে সকল ধরনের দায়িত্ব কাধে তুলে নিলাম আমি ও আমার বড় ভাই। অবকাঠমা এবং খেলোয়াড় তৈরির জন্য কাজ করবো। এখান থেকে এই অঞ্চালের খেলোয়াড়দের অগ্রাধীকার ভিত্তিতে বিভিন্ন খেলাধুলাতে সুযোগ করিয়ে দেওয়ার ব্যবস্থা করবো, কৈান ধরনের বৈসম্য থাকবে না। প্রথম কাজ হিসেবে তিনি স্টেডিয়াম সংস্কারকেই বেছে নিয়েছেন, এরপর বিকল্প ক্রিকেট স্টেডিয়াম তৈরির জন্য আমরা ইতমধ্যে পরিকল্পনা করেছি।
এদিকে যশোর জেলা ক্রীড়া সংস্থার নির্বাচিত পরিষদের সাথে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, যশোর জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির, সহ সভাপতি মোকসেদ সফি ও শফিউর রহমান মল্লিক, অতিরিক্ত সাধারন সম্পাদক আকছাদ সিদ্দিকী শৈবাল, যুগ্ম সম্পাদক এবিএম আখতারুজ্জামান, কোষাধাক্ষ সোহেল মাসুদ হাসান টিটো, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক সাহিদা বানু শিল্পি,সহ পরিষদের সকল সদস্যরা।