যশোর জেলা আইনজীবী সমিতির নতুন সভাপতি রেজা, সম্পাদক শাহীন

0
57

নিজস্ব প্রতিবেদক : যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত ঐক্য ফোরামের আবারও ভরাডুবি হয়েছে। অপরদিকে, নির্বাচনে ১৩টি পদের নয়টিতে জয়ী হয়েছেন মহাজোট প্রার্থীরা। ঐক্য ফোরাম জিতেছে মাত্র চার পদে।

সভাপতি পদে মহাজোটের জয়ী হয়েছেন শরীফ নুর মো. আলী রেজা। তিনি পেয়েছেন ২৬৫ ভোট। তার প্রতিদ্বন্দ্বী ঐক্য প্যানেলের মোহাম্মদ ইসহক পেয়েছেন ২২৬ ভোট।

এদিকে, সাধারণ সম্পাদক পদে সর্ব্বোচ ভোট ও ব্যাপক ব্যবধানে ফের বিজয়ী হয়েছেন মহজোট সমর্থিত শাহানুর আলম শাহীন। তিনি পেয়েছেন ৩৭৯ ভোট। তার প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত নুরুল ইসলাম সিদ্দিকী চুন্নু পেয়েছেন মাত্র ১৭ ভোট।

সহসভাপতি পদে ফোরামের আব্দুল লতিফ ২৫৬ ও মনজুর কাদির আশিক ২২৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। এপদে মহাজোটের জিএম আবু মুছা ২০২ ও সোহরাব হোসেন ১৭৬ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।
যুগ্মসাধারণ সম্পাদক পদে মহাজোটের পলক কুমার মৈত্র পেয়েছেন ২৪৩ ভোট । প্রতিদ্বন্দ্বি প্রার্থী আব্দুল লতিফ লতা পেয়েছেন ২২০ ভোট।

সহকারী সম্পাদক দুই পদে একজন মহাজোটের অপরজন ঐক্যপ্যানেলের প্রার্থী নির্বাচিত হয়েছেন। ঐক্য ফোরামের জুলফিকার আলী জুলু ৩০১ ভোট ও মহাজোটের বশির আহম্মেদ খান ২৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। পরাজিত জাহাঙ্গীর আলম ২১০ ও রেহেনা পারভীন ১২৯ ভোট।

গ্রন্থগার সম্পাদক পদে আবারো বিপুল ভোটের ব্যবধানে ৩শ’ ৩২ ভোট পেয়ে এসএম নাসির আলম জয়ী হয়েছেন। পরাজিত প্রার্থী ঔক্য প্যানেলের মকবুল হোসেন পেয়েছেন ১শ’২৪ ভোট।

এছাড়া সদস্য পদে মহাজোটের চারজনের মধ্যে তারিক এনাম অনিক ২৬২, উদয়ন বিশ্বাস ২৫১, রেজাউর রহমান ২৪২ ও আরিফ শাহরিয়ার ২২২ ভোট ও ঐক্য ফোরামের সেলিম রেজা ২৫৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। এছাড়া মহাজোটের নুর ইসলাম নুরুল ১৯৮, ঐক্য ফোরামের সাবিহা সুলতানা ১৭৪, রাজিব হোসেন ১৬০, মাহমুদা খানম ১৪৩ ও আবুল ফয়েজ ৯২ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

এদিকে নির্বাচনকে ঘিরে শুক্রবার সকাল থেকেই আদালতপাড়ায় উৎসবের আমেজ সৃষ্টি হয়। কেবল আইনজীবীরা না, বিভিন্ন রাজনৈতিক ও পেশাজীবী নেতারা সেখানে ভিড় করেন। সকাল ১০ থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে দুপুর ১টা পর্যন্ত। এক ঘণ্টা নামাজের বিরতির পর ফের শুরু হয়ে বিকেল চারটায় ভোটগ্রহণ শেষ হয়। ৫০৯ জন ভোটারের মধ্যে ৪৯৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।