যশোর জেলা ছাত্রলীগের সংবাদ সম্মেলনের পাল্টা সংবাদ সম্মেলন করল যুবলীগ

0
523

নিজস্ব প্রতিবেদক : যশোর জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ইমন হত্যা নিয়ে উত্তাপ্ত হচ্ছে যশোরের রাজনীতির ময়দান। বৃহস্পতিবার সকালে প্রেসক্লাব যশোরে এসে যশোর-৩ সদর আসনের এমপি কাজী নাবিল আহমেদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে জেলা ছাত্রলীগ। এ ঘটনার পর ছাত্রলীগের আনা অভিযোগ প্রত্যাখ্যান করে পাল্টা সংবাদ সম্মেলন করে যুবলীগের শহর ও সদর ইউনিট। এ সময় সংগঠনের জেলা কমিটির বেশ কয়েকজন নেতা উপস্থিত থেকে বক্তব্য দেন।

বিকেলের সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন যশোর শহর যুবলীগের আহ্বায়ক মাহমুদুল হাসান মিলু।
সংবাদ সম্মেলনে বলা হয়, ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ইমন হত্যাকান্ডকে কেন্দ্র করে রাজনীতি শুরু করেছে আওয়ামী লীগের একটি অংশ। তাদের পরিচালিত পত্রিকায় ইমন হত্যার নেপথ্যে এমপি নাবিল আহমেদ ও মোহিত নাথ জড়িত বলে সংবাদ ছাপা হয়েছে। একটি হত্যাকাণ্ডের পর মাত্র এক থেকে দেড়ঘণ্টার মধ্যে ওই পত্রিকা এ ধরনের তথ্য কোথায় পায় সেটাই প্রশ্নের জন্ম দেয়।

সংবাদ সম্মেলনে আরো উল্লেখ করা হয়, ওই একটি পত্রিকা বাদে অন্যান্য গণমাধ্যমের তথ্য মতে ইমন একজন পরিচ্ছন্ন ও ত্যাগী নেতা ছিলেন। তার বিরুদ্ধে অপরাধমূলক কোনো কর্মকাণ্ডের অভিযোগ ছিল না। ইমন মাদকের ব্যাপারে সোচ্চার ছিলেন। এ কারণেই তিনি হত্যার শিকার হতে পারেন।
তারা বলেন, এমপি কাজী নাবিল আহমেদ ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিতকুমার নাথ পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে পরিচিত। তাদের জনপ্রিয়তায় ঈর্ষাণ্বিত হয়ে মনগড়া ও ভিত্তিহীন তথ্য প্রচার করা হচ্ছে। যশোরের পুলিশ বিভাগ অনেক চৌকষ। তারা এর আগেও অনেক হত্যার রহস্য উদ্ঘাটন করেছে। ইমন হত্যার রহস্যও তারা উদ্ধার ও জড়িতদের শনাক্ত করতে পারবে।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মঈনুদ্দিন মিঠু বলেন, ‘জেলা ছাত্রলীগ নেতাদের আনা সব অভিযোগ ভিত্তিহীন। লাশ নিয়ে রাজনীতি অনেকদিন ধরে চলছে। ইতিপূর্বে এমন অনেক অভিযোগ আনা হয়েছে। কিন্তু সেসব হত্যা মামলার পুলিশ প্রতিবেদনে তাদেরই নাম এসেছে।
তিনি চেয়ারম্যান মোশারেফ হত্যা, দাদা রিপন হত্যা ও রিয়াদ হত্যার উদাহরণ টেনে বলেন, ‘চার্জশিট দেখেন, হত্যাকারী কারা।’
সংবাদ সম্মেলনে জেলা যুবলীগের সহ-সভাপতি মনির হোসেন টগর, সদর উপজেলার যুগ্ম-আহ্বায়ক অশোক বোস প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here