যশোর ডা. আবদুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ রজতজয়ন্তী উৎসব উদযাপিত

0
122

নিজস্ব প্রতিবেদক : যশোরে ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের রজতজয়ন্তী উৎসব উদযাপিত হয়েছে। শনিবার কলেজ ক্যাম্পাসে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য। তিনি বলেন, কলেজটি পথচলার ২৫ বছরে অনেক আলোকিত মানুষ গড়েছে। এই প্রতিষ্ঠানের মাধ্যমে যশোরকে আলোকিত করেছে। সুনামের সঙ্গে কলেজটি এগিয়ে যাচ্ছে। আগামিতেও আলোকিত মানুষ গড়ার নিরলস প্রচেষ্ঠা অব্যাহত রাখবে এমনটাই প্রত্যাশা করি।
কলেজের গভর্নিং কমিটির সভাপতি ডা. মালিহা মান্নান আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। বক্তব্য রাখেন রজতজয়ন্তী উৎসব উদযাপন পর্ষদের আহ্বায়ক ও কলেজের অধ্যক্ষ জেএম ইকবাল হোসেন ও কলেজের কলেজের সাবেক অধ্যক্ষ সুলতান আহমেদ।
সকালে ক্যাম্পাস থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। এরপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। সমগ্র অনুষ্ঠান ঘিরে ক্যাম্পাসে উৎসবের আমেজ তৈরি হয়। সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা ফিরে যান কলেজজীবনের স্মৃতিচারণে। উৎসব আনন্দে স্মৃতিচারণে মেতে উঠেন প্রাক্তন শিক্ষার্থীরা। শুক্রবার সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে দুইদিনের রজতজয়ন্তী উৎসব শুরু হয়। এই উৎসবে সহ¯্রাধিক সাবেক ও বর্তমান শিক্ষার্থী অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করে।
১৯৯৭ সালে প্রতিষ্ঠিত হয় ডা. আবদুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ। প্রতিষ্ঠাকাল থেকে এ পর্যন্ত উচ্চ মাধ্যমিক, স্নাতক, স্নাতক সম্মান শেষ করে দেশে ও বিদেশে বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত হয়েছে কলেজটির প্রায় ১৫ হাজার শিক্ষার্থী।