যশোর পলিটেকনিক ইনস্টিটিউটে স্কিলস কম্পিটিশন উদ্বোধন

0
899

নিজস্ব প্রতিবেদক : যশোর পলিটেকনিক ইন্সটিটিউটে বৃহস্পতিবার সকালে স্কিলস কম্পিটিশন ২০১৭ উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মীর মোশাররফ হোসেন। এসময় উপস্থিত ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন প্রফেসর ড. বিপ্লব কুমার বিশ্বাস, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের মুল্যায়ন কর্মকর্তা মিজানুর রহমান, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারি কমিশনার আনোয়ার হোসেন পাটোয়ারী, কারিগরি শিক্ষা অধিদপ্তর ঢাকা ( পরি: ও উন্নয়ন) সহকারি পরিচালক ফকির আহম্মেদ আব্দুল মান্নান প্রমূখ।

উদ্বোধনী অনুষ্ঠানে যশোর পলিটেকনিক ইনস্টিটিউট অধ্যক্ষ প্রকৌশলী মীর মোশারফ হোসেন হোসেন বলেন, আমাদের দেশে কারিগরি শিক্ষার মান উন্নয়ন সম্প্রসারণ ও জনপ্রিয়তার প্রয়োজন। আর এধরনের প্রতিযোগিতা আয়োজন অত্যন্ত গুরুত্ব বহন করে।
বেলা দেড়টা পর্যন্ত ছাত্রছাত্রীদের তৈরি বিভিন্ন প্রজেক্ট সর্বসাধারণের প্রদর্শনের জন্য উন্মুক্ত রাখা হয়। প্রদর্শনীতে মোট ১৯টি প্রকল্প স্থান পায়। এই প্রতিযোগিতা প্রতিষ্ঠানিক পর্যায়ে শেষ হওয়ার পর বিভাগীয় পর্যায়ে অনুষ্ঠিত হবে বলে উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়েছে।
উল্লেখ্য, ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমের শিক্ষার্থীদের মেধা ও উদ্বোধনী শক্তি বিকাশের লক্ষে বিশ্বব্যাংক ও কানাডার অর্থায়নে শিক্ষা মন্ত্রনালয়ের অধীন কারিগরি শিক্ষা অধিদপ্তরের আওতায় স্কিলস এন্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্টের মাধ্যমে এ স্কিলস প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here