যশোর বেনাপোল পৌরসভার নির্বাচনের দাবিতে প্রধান নির্বাচন কমিশনারের কাছে স্মারকলিপি পেশ

0
145

নিজস্ব প্রতিবেদক : যশোরের বেনাপোলে সীমানা জটিলতায় দীর্ঘদিন আটকে থাকা বেনাপোল পৌরসভার নির্বাচনের দাবিতে প্রধান নির্বাচন কমিশনারের কাছে স্মারকলিপি দিয়েছে বেনাপোল পৌরবাসী আন্দোলন কমিটি। আজ দুপুরের দিকে জেলা প্রশাসকের মাধ্যমে এ স্মারকলিপি প্রদান করা হয়। এসময় নেতৃবৃন্দ নির্বাহী আদেশে পুরাতন সীমানায় নির্বাচনের দাবি জানান।
জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান স্মারকলিপি গ্রহণ করেন এবং তা প্রধান নির্বাচন কমিশনার অফিসে পাঠানোর দেয়ার আশ্বাস দেন।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, ২০০৬ সালে বেনাপোল পৌরসভা প্রতিষ্ঠার পর প্রথম নির্বাচন হয় ২০১১ সালের ১৩ জানুয়ারি। পরবর্তীতে এ পৌরসভা প্রথম শ্রেণিতে উন্নীত হওয়ায় তিনটি ইউনিয়নকে পৌরসভার সাথে সংযুক্ত করা হয়। এরপর পৌর মেয়র তার অনুসারীদের দিয়ে মামলা দায়ের করে নির্বাচন বাধাগ্রস্ত করে আসছে। এর ফলে গত ৫বছর ধরে এ পৌরসভায় নির্বাচন হচ্ছে না। দেশের সর্বোচ্চ আদালত থেকে মামলা নিষ্পত্তি করানো হলেও পুনরায় মামলা দিয়ে নির্বাচন বাধাগ্রস্ত করা হয়। বর্তমানে ৯টি মামলা চলমান রয়েছে। এ অবস্থায় পৌর এলাকার উন্নয়ন ও নাগরিকদের সেবা নিশ্চিত করতে নির্বাহী আদেশে পুরাতন সীমানায় নির্বাচনের জন্য দাবি পৌরবাসীর।
স্মারকলিপি প্রদানকালে বেনাপোল পৌরবাসী আন্দোলন কমিটির আহবায়ক মোস্তাক হোসেন স্বপন, যুগ্ম আহবায়ক ও শার্শা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পদক মোহাম্মাদ নূরুজ্জামান, আন্দোলন কমিটির যুগ্ম আহবায়ক মুক্তিযোদ্ধা শাহ আলম, সদস্য সচিব মহাসিন মিলনসহ বেনাপোল সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, বাজার কমিটি, ব্যবসায়ী সমিতি, হ্যা-লিং শ্রমিক ইউনিয়ন, স্থানীয় সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।#