যশোর বেনাপোল সীমান্তে ১০ পিস স্বর্ণের বার সহ গ্রেফতার-২

0
70

আশানুর রহমান আশা, বেননাপোল : যশোর জেলার বেনাপোল সীমান্ত থেকে ১.১৬৬ কেজি (১০০ ভরি) ওজনের ১০ পিস স্বর্ণের বার ও ১টি মোটরসাইকেলসহ হাবিবুর রহমান (২৯) ও আক্তারুল ইসলাম (২৫) নামের ২ পাচারকারীকে গ্রেফতার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (২১ বিজিবি) সদস্যরা।

বুধবার (৭ সেপ্টেম্বর) বেলা ১ টার দিকে খুলনা ব্যাটেলিয়ন (২১ বিজিবি) এর অধীনস্থ পুটখালী বিওপি’র একটি টহল দল তাদেরকে গ্রেফতার করে।

আসামী হাবিবুর বেনাপোল পোর্ট থানাধীন খলসী গ্রামের রমজান আলীর ছেলে ও আক্তারুল একই গ্রামের আবু বক্করের ছেলে।

খুলনা ব্যাটেলিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমান জানান, খুলনা ব্যাটেলিয়ন (২১ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, যশোর জেলার শার্শা উপজেলার পুটখালী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে বিজিবি’র একটি টহল দল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১০২ আর পিলার হতে আনুমানিক ৪.৫ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে ইছাপুর খালপাড় জামে মসজিদ এর পাশে রাস্তার উপর তল্লাশি অভিযান পরিচালনা করে। উক্ত তল্লাশি অভিযানে বিজিবি টহলদল ১.১৬৬ কেজি (১০০ ভরি) ওজনের মোট ১০ পিস স্বর্ণের বার ও ১ টি মোটরসাইকেল উদ্ধার করে। স্বর্ণের বারগুলো আসামীদের পরিহিত জিন্স প্যান্টের সামনের পকেটের ভিতর কস্টেপ দ্বারা মোড়ানো অবস্থায় অভিনব কায়দায় লুকায়িত ছিল।

আসামীদের জিজ্ঞাসাবাদে উক্ত স্বর্ণের বারগুলো যশোর জেলার শার্শা উপজেলার বাগআঁচড়া বাজার থেকে জনৈক ব্যক্তির নিকট হতে সংগ্রহ করেছে কিন্তু কার নিকট হতে সংগ্রহ করেছে তার নাম জানেনা বলে তারা জানায়। ধৃত আসামীদ্বয় স্বর্ণের বারগুলো পুটখালী সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল।

স্বর্ণের আনুমানিক সিজার মূল্য-৮৬,২০,০০০(ছিয়াশি লাখ বিশ হাজার) টাকা। আসামীদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।