যশোর মেডিকেল কলেজে আউট সোর্সিং কর্মরত ২৫জনকে অব্যাহতি দেয়া হয়েছে

0
90

বিশেষ প্রতিনিধি : যশোর মেডিকেল কলেজে (যমেক) কর্মরত ২৫ জন আউট সোর্সিং এম এলএসএস (অফিস সহায়ক) কে বুধবার ৯ অক্টোবর থেকে চাকুরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে। ফলে যমেক কলেজে কর্মরত ডাক্তারদের সাথে ভারপ্রাপ্ত অধ্যক্ষের অন্তদ্বন্দ্ব দেখা দিয়েছে বলে খবর পাওয়া গেছে। শুধু মাত্র এম এলএসএস পদটি আউট সোর্সিং থাকবেনা নাকি অন্য কোন কিছু সে ব্যাপারে তেমন খবর মেলেনি।
এই পদগুলো আউট সোর্সিংয়ের বাইরে রাখা হবে এমন তথ্য আউট সোর্সিং ষ্টাফ নিয়োগ ও তদারক কমিটির সদস্য ডাক্তার আক্তারুজ্জামান,ডাক্তার দিন উল ইসলাম,ডাক্তার আবুল কাশেম কবির ও ডাক্তার গোলাম ফারুক দিতে পারেনি। তাদের এ ব্যাপারে কোন দিক নির্দেশনা দেওয়া হয়নি। হঠাৎ করে যমেকে কর্মরত ২৫টি এমএলএসএস আউট সোর্সিং পদ শুন্য করায় গোটা কলেজের পরিস্থিতি ঘোলাটে হয়ে পড়েছে।
যমেক হাসপাতালে গিয়ে সাংবাদিকরা জানতে পারেন,বিগত ২০১১-১২ অর্থ বছরে যশোর মেডিকেল কলেজে ৬৫ জন ৪র্থ শ্রেনীর আউট সোর্সিং কর্মচারী নিয়োগ দেয়া হয়। এই ৬৫ জনের মধ্যে ২৫টি পদ এমএলএসএস। দীর্ঘ ৮ বছর পেরিয়ে গেলো আউট সোর্সিং ৬৫টি পদের সকল কর্মচারীদের। হঠাৎ করে সরকার কর্তৃক নাকি অন্য কোন উদ্দেশ্যে ৬৫টি পদের মধ্যে শুধু মাত্র ২৫টি এমএল এসএস পদগুলো আউট সোর্সিং থেকে চির স্থায়ীভাবে বাতিল করায় কর্মরত কর্মচারীদের মাথায় হাত পড়ার অবস্থা দাঁড়িয়েছে।
খোজ নিয়ে জানা গেছে অর্থ মন্ত্রনালয়ের অর্থ বিভাগের ব্যয় ব্যবস্থাপনা-৩ শাখার স্মারক নং ১৭.১৫৩.০২৯.০৭.০০.০১.২০১৯ তাং ১০-৬-২০১৯ মোতাবেক বলা হয়েছে পরবর্তীতে আউট সোর্সিং অফিস সহায়ক নেয়া হবেনা। আশ্চর্য জনক হলেও সত্য পরবর্তী আউট সোর্সিং নিয়োগ টেন্ডার না হওয়ার আগেই এই ২৫ জনকে অব্যাহতি দেয়া হলো। আবার অব্যাহতি দেয়ার আগে তাদের বেতন পর্যন্তও দেয়া হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here