যশোর শহরের লোহাপট্রিতে নকল স্যানিটাইজার কারখানার সন্ধান ॥ জরিমানা

0
335

বিশেষ প্রতিনিধি : যশোর শহরের লোহাপট্টিতে নকল হ্যান্ড স্যানিটাইজার তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ।ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালিয়ে ৬শ’ ৯০ বোতল হ্যান্ড স্যানিটাইজার ও হ্যান্ড ওয়াস উদ্ধার করে এবং তা ধ্বংসের নির্দেশ দিয়েছেন। এসময় ওই নকল কারখানার মালিককে ২০ হাজার টাকা জরিমানা করে এবং তা আদায়সহ প্রতিষ্ঠানটি সিলগালা করে দিয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট হাফিজুল হক ১১ এপ্রিল শনিবার দুপুরে এইঅভিযান পরিচালনা করেন।
যশোর সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইনসপেক্টর তুষার কুমার মন্ডল সাংবাদিকদের জানান, পুলিশ ফাঁড়ির এসআই শরিফুল ইসলাম সহ তারা গোপন সংবাদে জানতে পারেন, শহরের লোহাপট্টিতে তিষা ট্রেডিং কোং নামে একটি কারখানায় নকল হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে তা বাজারজাত করা হচ্ছে। শনিবার ১১ এপ্রিল দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে সেখানে অভিযান চালানো হয়।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাফিজুল হক জানান, অভিযানকালে দেখা যায়, তিষা ট্রেডিং কোং নামে প্রতিষ্ঠানটির কারখানায় নকল ৬শ’ ৩০ বোতল হ্যান্ড ওয়াস ও ১শ’ ৬০ বোতল হ্যান্ড স্যানিটাইজার ও ৬০ পিছ লেভেল উদ্বার করেন। এসব সংরক্ষণ করে তা বাজারজাত করা হচ্ছে। স্যানিটাইজার তৈরির জন্য তাদের বিএসটিআইয়ের অনুমোদন নেই। ট্রেড মার্ক ও ট্রেড লাইসেন্স পর্যন্ত নেই। ভ্রাম্যমাণ আদালত প্রতিষ্ঠানটির মালিক মোহাম্মদ আলী জিন্নাহকে, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫২ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন। এসময় প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়। উদ্ধার করা অনুমোদনহীন, নকল স্যানিটাইজার ধ্বংসের নির্দেশও দেয়া হয়েছে।।#