যশোর শার্শায় ছাত্রলীগ নেতা বিপ্লব হোসেন হত্যার ঘটনায় আওয়ামীলীগের দু’গ্রুপের মধ্যে উত্তেজনা

0
293

বিশেষ প্রতিনিধি : শার্শার ছাত্রলীগ নেতা বিপ্লব হোসেন হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি এবং বিভান্তিকর সংবাদ প্রকাশের প্রতিবাদে শার্শা উপজেলা আওয়ামীলীগের দু’টি পক্ষ পৃথক সভা সমাবেশ মিছিল ও সংবাদ সম্মেলন করেছে। হত্যা ঘটনাকে পুঁজি করে পৃথক কর্মসূচি পালন করায় শার্শার রাজনীতি এখন চরম উত্তপ্ত হয়ে উঠেছে । এ ঘটনা এমন পরিস্থিতে দাঁড়িয়েছে যে কোন মুহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসি। পরিস্থিতি স্বাভাবিক রাখতে তৃর্নমূলের নেতা কর্মিরা শার্শার শীর্ষ ২জন প্রতিনিধিকে এক হয়ে কাজ করার দাবী জানিয়েছেন।
গত ১১ফেব্রয়ারি শনিবার রাতে মাটিপুকুর গ্রামের দুর্বৃত্তের হামলায় খুন হয় উলাশি ইউনিয়ন ছাত্রলীগের সহসভাপতি বিপ্লব হোসেন। ঘটনার রাতেই নাভারন বাজারে প্রতিবাদ মিছিল করে উপজেলা ছাত্রলীগেরএকটি পক্ষ। রবিবার নাভারনে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করে জেলা-উপজেলা আওয়ামীলীগ ছাত্রলীগ ও যুবলীগের একটি অংশ। এই প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলে বক্তব্য রাখেন যশোর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পৌর মেয়র আশরাফুল আলম লিটন। বিক্ষুদ্ধ হয়ে সোমবার সকালে বেনাপোল পদ্মা পয়েন্টে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্বেমলনে বিপ্লব হত্যাকান্ডে স্থানীয় এমপি শেখ আফিল উদ্দিন ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দকে জড়িয়ে একটি পক্ষ মিছিল ও কুরুচি পূণ্য বক্তব্য দিয়ে সংবাদ মাধ্যম সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদ প্রকাশ করায় তীব্র নিন্দা জানিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান। সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মজ্ঞু। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,যশোর জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, অহিদুজ্জামান অহিদ, শাহানা আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, উপজেলা মুক্তিযোদ্দা কমান্ডার মোজাফ্ফার হোসেন,ছাত্রলীগের সভাপতি আ: রহিম, ইউ চেয়ার‌্যমান ইলয়াস কবির বকুল, হোসেন আলী,আলী কদর সাগর,আরিফুজামান ভাদু সহ সকল চেয়ারমানরা ও উপজেলা আওয়ামীলীগের বিভিণœ সংগঠনের নেতা কর্মীরা।
বুধবার সকালে শার্শা অডিটরিয়ামে সমাবেশ অনুষ্ঠিত হয় । অনুষ্ঠানে এমপি শেখ আফিল উদ্দিন উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মজ্ঞুসহ উপজেলা আওয়ামীলীগ যুবলীগ ছাত্রলীগ ও কৃষকলীগের নেকাকর্মিরা বক্তব্য রাখেন। বক্তব্যে অপর পক্ষের প্রতি নিন্দা জানান। এদিকে শার্শা রামপুর ও জিরেন গাছায় বৃহস্পতিবার বিকালে প্রতিবাদ সমাবেশ করার ঘোষনা দিয়েছে উপজেলা আওয়ামীলীগের অপর পক্ষ। এ সমাবেশে উপস্থিত থাকবেন যশোর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পৌর মেয়র আশরাফুল আলম লিটন,শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ-উদদোল্লা সরদার অলোক,উপজেলা আওয়ামীলীগে সহসভাপতি আব্দুল মান্নান মিন্নু,সহিদুল আলম,প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here